পিএসজির ট্রফি উৎসবে বিমর্ষ নেইমার

 

রেনেঁকে ২-১ গোলে হারিয়ে ফরাসি সুপার কাপের (ট্রফি দেস চ্যাম্পিয়নস) শিরোপা জিতে নিয়েছে পিএসজি। ম্যাচে খেলেননি নেইমার। ট্রফি জেতার পর সতীর্থদের সঙ্গে উদ্‌যাপন করতেও দেখা যায়নি তাঁকে।

 

গত এপ্রিলে ফরাসি কাপের ফাইনালে এই রেনেঁর কাছে হেরেই মেজাজ হারিয়েছিলেন নেইমার, রানার্সআপ মেডেল নিতে গিয়ে বিপক্ষ দলের এক সমর্থকের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন, তেড়ে মারতে যান। এবার আর রেনেঁর কাছে হারতে হয়নি পিএসজিকে। মৌসুম সূচক সুপার কাপের ফাইনালে রেনেঁকে ২-১ গোলে হারিয়ে মৌসুমের প্রথম ট্রফি তুলে নিয়েছে পিএসজি। তাতে কী? ট্রফি উৎসবে চুপচাপ থেকে সবার নজর আলাদাভাবে কেড়েছেন এই ব্রাজিল তারকা।

 

তবে এই ম্যাচেও হারের শঙ্কা ঘিরে ধরেছিল পিএসজি শিবিরকে। ফরাসি মিডফিল্ডার আদ্রিয়েন হুনুর গোলে ১৩ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। বেশ কিছু আক্রমণ করেও গোল পাচ্ছিল না পিএসজি। প্রথমার্ধে আর গোল শোধ করা হয়নি পিএসজির। দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান পিএসজির ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। পরে ম্যাচের ৭৩ মিনিটে দুর্দান্ত এক ফ্রি কিকে গোল করে দলকে এগিয়ে দেন পিএসজির আর্জেন্টাইন উইঙ্গার অ্যানহেল ডি মারিয়া। রেনেঁ আর গোল শোধ করতে পারেনি পরে। ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

 

ম্যাচে নেইমারকে খেলাননি কোচ টমাস টুখেল। এখনো চোট থেকে সেরে উঠতে পারেননি, তাই বেঞ্চেও রাখা হয়নি তাঁকে। তাঁর জায়গায় খেলেছেন দলে নতুন আসা স্প্যানিশ উইঙ্গার পাবলো সারাবিয়া। দলের বাইরে থাকা অন্য সতীর্থদের সঙ্গে বসে নেইমার খেলা দেখেছেন। পিএসজির একেকটা গোলের পর সতীর্থরা যখন উল্লাস করছিলেন, নেইমারের কোনো বিকার দেখা যায়নি। ম্যাচ শেষেও দেখা গেছে একই চিত্র। পিএসজির অন্য খেলোয়াড়েরা জয়ের আনন্দ ভাগাভাগি করে নিচ্ছিলেন নতুন স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোর সঙ্গে, অভিনন্দন জানাচ্ছিলেন। নেইমার অত অভিনন্দনের ধার ধারেননি। সতীর্থরা ট্রফি নিয়ে উদ্‌যাপন করছেন, নেইমার দূরে দূরে দাঁড়িয়ে দেখছেন, মুখে আনন্দের ছিটেফোঁটাও নেই। পরে বাধ্য হয়ে পাশে থাকা কিলিয়ান এমবাপ্পে আর মার্কো ভেরাত্তি তাঁকে টেনে নিয়ে আসেন উদ্‌যাপন করার জন্য, এরপর নেইমারের মুখেও হাসি দেখা যায়।

 

নেইমার পিএসজিতে সুখে নেই, যে করেই হোক বার্সেলোনায় ফিরতে চাইছেন আবার, এ কথা নতুন নয়। গতকাল সে কথাটা এভাবেই আরেকবার মনে করিয়ে দিলেন যেন!

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *