চেলসির নতুন কোচ ল্যাম্পার্ড

সাবেক মিডফিল্ডার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে কোচের দায়িত্ব দিয়েছে চেলসি। কাচ মাউরিজিও সারির উত্তরসূরি হিসেবে নিয়োগ পাওয়ার পর উচ্ছ্বসিত ল্যাম্পার্ড জানান, আগের অর্জনগুলোকে নতুন সাফল্য পাওয়ার ক্ষেত্রে বাধা হতে দেবেন না তিনি।

 

চেলসি গতকাল বৃহস্পতিবার ৪১ বছর বয়সী ল্যাম্পার্ডকে কোচ হিসেবে নিয়োগের আনুষ্ঠানিক ঘোষণা দেয়। সাবেক ইংল্যান্ড ফুটবলারের সঙ্গে চেলসির চুক্তির মেয়াদ তিন বছর। ইংলিশ সংবাদ মাধ্যমের মতে, গেল মৌসুমে ডার্বি কাউন্টির কোচিং করানো ল্যাম্পার্ডকে দলে ভেড়াতে চ্যাম্পিয়নশিপের দলটিকে চার মিলিয়ন পাউন্ড দিতে হয়েছে চেলসিকে।

 

চেলসির হয়ে ১৩ মৌসুম খেলা এই মিডফিল্ডার ক্লাব রেকর্ড ২১১টি গোল করেছিলেন। খেলোয়াড়ি জীবনের এমন নৈপুণ্যে ভেসে না গিয়ে কোচিং ক্যারিয়ারেও চেলসিকে শিরোপা জেতানোর ব্যাপারে প্রত্যয়ী ল্যাম্পার্ড। এ ব্যাপারে তিনি বলেন, ‘চেলসির মূল কোচ হয়ে ফিরতে পেরে আমি বেশ আনন্দিত। ক্লাবটির প্রতি আমার ভালোবাসা আর আমাদের সাফল্যের কথা সবাই জানে। যাই হোক, এই কাজে মনোনিবেশ করা এবং সামনের মৌসুমের জন্য দলকে প্রস্তুত করাই আমার মূল লক্ষ্য।’

 

গেল মৌসুমে ইতালীয় কোচ সারির অধীনে ঘরোয়া শিরোপা জয়ের খুব কাছাকাছি চলে গিয়েছিল চেলসি। কারাবাও কাপের ফাইনালে শিরোপাজয়ী ম্যানচেস্টার সিটির কাছে পেনাল্টি শ্যুট-আউটে হেরেছিল ব্লুজরা। এরপর অবশ্য ইউরোপা লিগে আর্সেনালকে হারিয়েই শিরোপা জিতেছিল চেলসি। ফলে আসছে মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলারও যোগ্যতা অর্জন করে রেখেছে দলটি।

 

ল্যাম্পার্ড জানান, দলকে আরো সাফল্য পাইয়ে দিতেই দলের কোচ হয়ে এসেছেন তিনি। তার ভাষ্য, ‘কঠোর পরিশ্রম করে দলকে আরো শিরোপা পাইয়ে দিতেই এখানে এসেছি আমি। শুরু করার জন্য তর সইছে না আমার।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *