নিউইয়র্কে মহানগর আওয়ামীলীগের সংবাদ সম্মেলনে অভিযোগ : বহিস্কৃত জাকারিয়া চৌধুরী বহিরাগত ও অনুপ্রবেশকারীদের সাথে নিয়ে মহানগর আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে অনুষ্ঠান করছেন

নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য বহিস্কৃত সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী কতিপয় বহিরাগত ও অনুপ্রবেশকারী সাথে নিয়ে মহানগর আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে বিভিন্ন অনুষ্ঠান পালন করছেন। যা সম্পূর্ন অসাংগঠনিক। নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ এ ধরনের অসাংগঠনিক ও অবৈধ আচরনের তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে পালকী পার্টি সেন্টার চায়নিজে স্থানীয় সময় ৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যায় ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উদযাপন’ উপলক্ষে মহানগর আওয়ামী লীগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

 

 

নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরীর পরিচালনায় এবং মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান রফিকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুজিব বর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব নুরুল আমিন বাবু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উদযাপন কমিটির আহ্বায়ক খসরুজ্জামান খসরু, প্রধান সমন্বয়কারী নুরুল ইসলাম নজরুল. প্রধান উপদেষ্টা এন. আমিন, যুগ্ম আহ্বায়ক মাসুদ হোসেন সিরাজী ও সাইকুল ইসলাম, যুগ্ম সদস্য সচিব মো. শিমুল হাসান ও ইসমত হক খোকন, প্রচার কমিটির আবুল কাশেম ও মাহফুজুল হক হায়দার, জনসংযোগ কামিটির সৈয়দ ইলিয়াস খসরু, সাংস্কৃতিক কমিটির শিবলী ছাদেক শিবলু, মঞ্চ উপকমিটির মো. রশিদ রানা ও সফিকুর রহমান সাফাত প্রমুখ।

 

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে, আগামী ১৭ই মার্চ নিউইয়র্কে উডসাইডের গুলশান ট্যারেসে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, জাতির পিতার জীবনভিত্তিক নাটক মঞ্চায়ণ, আলোচনা সভা, সাময়িকী প্রকাশ, প্রখ্যাত শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্মরণিকা প্রকাশ। আমরা মুজিব বর্ষকে স্মরনীয় করার লক্ষ্যে এখনো অন্যান্য কর্মসূচী প্রণয়নে সচেষ্ট রয়েছি। এসব বিষয় প্রচারের জন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় আন্তরিক সহযোগিতা কামনা করছি।

 

 

লিখিত বক্তব্যে বলা হয়, আপনারা ইতিমধ্যেই জানেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য বহিস্কৃত হয়েছেন। উক্ত বহিস্কৃত জাকারিয়া চৌধুরী কতিপয় বহিরাগত ও অনুপ্রবেশকারীদের সাথে নিয়ে মহানগর আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে বিভিন্ন অনুষ্ঠান পালন করছেন। যা সম্পূর্ন অসাংগঠনিক। নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ এ ধরনের অসাংগঠনিক ও অবৈধ আচরনের তীব্র প্রতিবাদ জানিয়ে সংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরো বলা হয়, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের মুজিব বর্ষের কর্মসূচী গ্রহণ করার পর আামদের আহ্বায়ক কমিটি ও কার্যকরী কমিটির নাম, পদবী ও বক্তব্য বিকৃত করে বিজ্ঞপ্তি ও রিপোর্ট প্রকাশ করা হচ্ছে, যা আমাদের দ্বারা প্রেরিত নয়। আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করা ও আমাদের নিরুৎসাহিত করার এই দূরভিসন্ধি চিহ্নিত করার জন্য আমাদের প্রচেষ্টার পাশাপাশি সংবাদিকদের সহযোগিতা একান্তভাবে কাম্য।

পরে নেতৃবৃন্দ সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *