কারাগার থেকে আদালতে মির্জা ফখরুল, জামিন শুনানি বুধবার

অনলাইন ডেস্ক:

রাজধানীর রমনা ও পল্টন থানায় করা পৃথক ৯ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। আগামীকাল বুধবার তাঁর জামিন বিষয়ে শুনানির দিন নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার ( ০৯ জানুয়ারি ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত এই আদেশ দেন। আদেশের আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আদালতে হাজির করা হয়।

গত বছর ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় দলটির মহাসচিব ফখরুলকে গ্রেপ্তার করা হয়। তিন দিন পর ৩১ ডিসেম্বর তার পক্ষে জামিন আবেদন করায় শুনানির জন্য আজ মঙ্গলবার দিন ধার্য করেছিলেন আদালত। কিন্তু এই ৯টি মামলায় মির্জা ফখরুলকে রাষ্ট্রপক্ষ থেকে গ্রেপ্তার দেখানো হয়নি।

কিন্তু প্রক্রিয়াগত কারণে গ্রেপ্তার না হলে জামিনও সম্ভব না। সেই কারণে আজ আসামিপক্ষ থেকেই তাঁকে গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়। আদালত সেই আবেদন মঞ্জুুর করেন বলে আজকের পত্রিকাকে জানান মির্জা ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ।

রাজধানীর পল্টন থানায় দায়ের করা ৬ মামলা ও রমনা থানায় দায়ের করা ৩ মামলায় মির্জা ফখরুলের জামিনের আবেদন করা হয়। এসব মামলায় রাষ্ট্রপক্ষ বা মামলার তদন্ত কর্মকর্তা মির্জা ফখরুলকে গ্রেপ্তার দেখাননি। তারপরও তাঁর পক্ষে আইনজীবী জামিনের আবেদন করেন।

এই মামলাগুলোতে দেখা যায়, প্রত্যেকটি মামলায় মির্জা ফখরুলের নাম রয়েছে। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন সংঘর্ষের ঘটনায় এসব মামলা দায়ের করা হয়।

পুলিশ কনস্টেবল পারভেজ হত্যা মামলা, পুলিশের অস্ত্র ছিনতাই, ওয়ালটন রমনা এলাকার বিভিন্ন স্থানে নাশকতার অভিযোগে এসব মামলা দায়ের করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *