কোহলিদের ট্রফি জিততে ধোনির সমর্থন চান আরসিবি ভক্ত

ক্রীড়া ডেস্ক:

আইপিএলে ব্যাটিংয়ের অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন বিরাট কোহলি। সর্বোচ্চ রান, সেঞ্চুরি, ফিফটি সবই তাঁর দখলে। ব্যক্তিগত পুরস্কারেও অনেকের থেকে ঢের এগিয়ে, কিন্তু দলীয় সাফল্য হিসাব করলে ক্যাবিনেট জিরো।

ক্যারিয়ারের গোধূলিলগ্নে আসায় তাই প্রশ্ন উঠেছে আইপিএল ট্রফি জিততে পারবেন তো কোহলি। জাতীয় দলের হয়ে বিশ্বকাপসহ আরও অনেক কিছু জিতলেও এই টুর্নামেন্টে একবারও পাননি সাফল্য। এখন পর্যন্ত ১৬ বার হয়েছে আইপিএল। চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স পাঁচবার করে জিতলেও একবারও শিরোপা জেতেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি)।

তিনবার আইপিএলের ফাইনালে খেলে প্রতিবারই হতাশ হতে হয়েছে বেঙ্গালুরুকে। প্রতিটি ফাইনালে ছিলেন ৩৫ বছর বয়সী কোহলিও। আগামী মার্চে ১৭তম টুর্নামেন্ট বসতে যাচ্ছে। টুর্নামেন্ট সামনে রেখে ইতিমধ্যে দল গোছানোও শেষ হয়েছে প্রতিটি দলের। গত ১৯ ডিসেম্বরের মিনি নিলামে নিজেদের পছন্দের খেলোয়াড়দের দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

নতুন টুর্নামেন্টে বেঙ্গালুরু ভাগ্যবান হবে কি না, তা সময় হলেই জানা যাবে। তবে তার আগে আরসিবির একজন কট্টর সমর্থক মহেন্দ্র সিং ধোনির কাছে ধরনা ধরেছেন। সমর্থকের চাওয়া আগামী টুর্নামেন্টে ধোনি যেন আরসিবিকে সমর্থন করে। তাহলেই কোহলি-গ্লেন ম্যাক্সওয়েলরা একটা ট্রফি জিতবেন বলে সমর্থকের বিশ্বাস। চেন্নাইকে ধোনি পাঁচবার চ্যাম্পিয়ন করেছেন বলেই হয়তো এই বিশ্বাস সমর্থকের।

আরসিবিকে ধোনি সমর্থন করবেন কি না, এক অনুষ্ঠানে তা জানতে চান সমর্থক। এতে বুদ্ধিদীপ্ত এক উত্তর দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক। এই ভিডিও এখন সামাজিক মাধ্যমে ভাইরাল। আগামী টুর্নামেন্টে দলের শিরোপা ধরে রাখার মিশনে চেন্নাইকে নিজেই নেতৃত্ব দেবেন ধোনি। তাই উত্তরের ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক বলেছেন, ‘আপনার জানা আছে, তারা (বেঙ্গালুরু) খুব ভালো দল। তবে এটা ঠিক, পরিকল্পনা অনুযায়ী সবকিছু হয় না। যদি সব দলের খেলোয়াড় ফিট থাকে, তাহলে ১০ দলই শক্তিশালী হয়।’

এর পরেই নিজের চাতুর্যপূর্ণ উত্তর দিয়েছেন ধোনি। তিনি বলেছেন, ‘তবে কিছু খেলোয়াড় চোটে পড়লেই সমস্যা সৃষ্টি হয়। এর পরেও তারা খুব ভালো দল। সব দলেরই ভালো (চ্যাম্পিয়ন) সুযোগ রয়েছে। তবে এই মুহূর্তে আমি নিজেই চিন্তিত আমার দল নিয়ে। সব দলের প্রতি আমার শুভকামনা রইল। এর বেশি কিছু করতে পারছি না। অন্য দলকে যদি সহায়তা ও সমর্থন করি, তাহলে আমার দিকটা একটু ভাবেন। আমাদের সমর্থকদের কেমন লাগবে? তারা এখনই কী ভাববে?’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *