mit

জুলাই ৩০, ২০২৩

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান সম্পন্ন

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান সম্পন্ন

লন্ডন অফিস : হাইকমিশনার, মেয়র-স্পীকার ও বিশিষ্টজনের সরব উপস্থিতিতে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান সম্পন্ন হয়েছে।

তৃতীয়বাংলা খ্যাত গ্রেটব্রিটেনে ভাষা-সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজ ও কমিউনিটির প্রতি সামাজিক দায়বদ্বতা নিয়ে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটি কাজ করছে যা সত্যিই প্রশংসার দাবীদার।
এমন্তব্য লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিমের।

শুক্রবার (২৮ জুলাই ২০২৩) সন্ধ্যায় পূর্বলন্ডনের একটি হলে ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে ইউকে বিআরইউ মিডিয়া এওয়ার্ড ২০২২/২০২৩ইং বিতরণী ও জার্নাল মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।

সাইদা মুনা তাসনিম আরো বলেন – জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময় থেকে গ্রেটব্রিটেনের সাথে বাংলাদেশের সম্পর্ক চমৎকার।
দু‘দেরশর সম্পর্ক আরো গতিশীল হয়েছে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়ে।
এসম্পর্ককে ধরে রাখতে বাংলামিডিয়ার সাংবাদিকরা সেতুবন্ধন হিসেবে কাজ করছেন।

তিনি বলেন প্রধানমন্ত্রী সাংবাদিকদের প্রতি খুবই আন্তরিক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনেপ্রাণে বিশ্বাস করেন সংবাদপত্র সমাজের দর্পণ। এরজন্য সাংবাদিকদের জন্য তাঁর শ্রদ্বা ও ভালোবাসা প্রতিনিয়ত রয়েছে।

তিনি সাংবাদিক কল্যাণ ফান্ড এবং প্রধানমন্ত্রীর তহবিল থেকে সাংবাদিকদের সহায়তা করে আসছেন। হাইকমিশনার আশ্বস্থ করে বলেন লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন সাংবাদিক প্রশিক্ষসহ সামাজিক কর্মকান্ডে সাংবাদিকদের পাশে আছে থাকবে।

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রবীন সাংবাদিক মতিয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ সাজিদুর রহমান ও হ্যাপী শারমিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লন্ডন বারা অব নিউহাম কাউন্সিলের চেয়ার ( স্পিকার) কাউন্সিলার রহিমা রহমান, লন্ডন বারা অব রেডব্রিজ কাউন্সিলের মেয়র জোছনা ইসলাম, কেমডেন সিটি কাউন্সিলের মেয়র কাউন্সিলর নাজমা রহমান, লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটে কাউন্সিলের ডেপুটি মেয়র মাইয়ুম তালুকদার, লন্ডনন্থ বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার ( প্রেস ) আশিকুন নবী চৌধুরী ও ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্টাতা প্রেসিডেন্ট মুহাম্মদ শাহেদ রাহমান ।

ইউকে বিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২/২০২৩ প্রাপ্ত গুণী সাংবাদিকরা হলেন প্রয়াত শ্রী অজয় পাল , ডেইলী ষ্টারের যুক্তরাজ্য প্রতিনিধি আনসার আহমদ উল্লাহ, সত্যবাণীর বার্তা সম্পাদক নিলুফা ইয়াসমীন হাসান, চ্যানেল এস টেলিভিশনের হেড অব নিউজ কামাল এইচ মেহেদী।

একই অনুষ্ঠানে ইউকে বিআরইউ বেস্ট রিপোর্টার অব দ্যা ইয়ার ২০২১ পেয়েছেন এটিএন বাংলা ইউকে ম্যানচেষ্ঠার প্রতিনিধি আমিনুল হক ওয়েছে এবং ইউকে বিআরইউ বেস্ট রিপোর্টার অব দ্যা ইয়ার ২০২২ পেয়েছেন জগন্নাথপুর টাইমস এর কন্ট্রিভিউটিং রিপোর্টার, ব্রিটবাংলা গার্ডিয়ানের ম্যানেজিং এডিটর মুহাম্মদ সালেহ আহমদ।

উক্ত ইউকে বিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন – প্রবীণ সাংবাদিক ও লন্ডনস্থ বাংলাদেশ মিশনের সাবেক প্রেসমিনিষ্টার বীরমুক্তিযোদ্বা আবু মুসা হাসান, এটিএন বাংলা ইউকের উপস্থাপিকা সাংবাদিক উর্মি মাজহার, চ্যানেল এস এর নিউজ পেজেন্টার, কমিউনিটি এক্টিভিস্ট ডা: জাকি রেজোয়ানা আনোয়ার, প্রবীণ সাংবাদিক মুক্তকথা সম্পাদক ও মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হারুনুর রশীদ, লন্ডনে রেইনবো ফিল্ম ফ্যাস্টিব্যালের প্রবর্তক সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোস্তফা কামাল, শিক্ষাবিদ ড. রোয়াব উদ্দিন, রেডব্রিজ কাউন্সিলের কাউন্সিলর শামস ইসলাম, নিউহ্যাম কাউন্সিলের কাউন্সিলার সাবেক ছাত্রনেতা মুজিবুর রহমান জসিম, টাওয়ার হ্যামলেটন কাউন্সিরেলর কাউন্সিলার সাবেক ছাত্রনেতা ঈকবাল হোসেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলার কাউন্সিলর রেবেকা সুলতানা, লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্টাতা সম্পাদক প্রবীণ সাংবাদিক নজরুল ইসলাম বাসন, লন্ডন বাংলাপ্রেসক্লাবের সাবেক ট্রেজারার জনমতের এসিসটেন্ট এডিটর মুসলেহ উদ্দিন আহমেদ, বাংলা সংলাপের বিশেষ প্রতিনিধি বেতার বাংলার পেজেন্টার ডক্টর আনিসুর রহমান আনিছ, লন্ডন বাংলা প্রেসক্লাবের ট্রেজারার সালেহ আহমদ, লন্ডন বাংলাপ্রেসক্লাবের এসিসটেন্ট সেক্রেটারী সাঈম চৌধুরী, লন্ডন বাংলা প্রেসক্লাবের ইসি মেম্বার, দ্যা এডিটরের সম্পাদক আহাদ চৌধুরী বাবু, টাওয়ার হ্যামওলটস কাউন্সিলের সাবেক স্পিকার আহবাব হোসেইন, প্রবীন কমিউনিটি এক্টিভিস্ট হোসনে আরা মতিন, স্বদেশ বিদেশ ডটকমের সম্পাদক বাতিরুল হক সরদার, কলামিষ্ট রুমি হক, সাংবাদিক অলিউর রহমান অলি ও জামাল খান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সদস্য, বিশ্ববাংলানিউজ ২৪ এর চেয়ার – সাহেদা আর রহমান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সদস্য ডিবিসি নিউজের যুক্তরাজ্য প্রতিনিধি জুবায়ের আহমদ, জগন্নাথপুর টাইমস এর কন্টিভিউটিং রিপোর্টার, এসিসটেন্ট ট্রেজারার আশরাফুল হুদা. মিজানুর রহমান মিরু।

প্রয়াত অজয় পালের পক্ষে এওয়ার্ড গ্রহণ করেন তার স্ত্রী দিপা পাল ও পুত্র দিপায়ন পাল, কামাল মেহদি, নীলুফা ইয়াসমিন হাসান ও আনসার আহমেদ উল্লাহ এওয়ার্ড গ্রহন করে তাদের অনুভুতি ব্যক্ত করেন। অনুষ্ঠানে অ্যাওয়ার্ড প্রদানের পাশাপাশি জার্নাল অব ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির জুলাই /২০২৩ সংখ্যার মোড়ক উম্মোচন করেন অতিথিবৃন্দ।

পরে নৈশ্যভোজে উপস্থিত সকলের অংশগ্রহণের মাধ্যমে সরব এই ইউকে বিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২/২০২৩ অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘটে।


সর্বশেষ সংবাদ

অবসর ভেঙে স্টোকস ফিরেছেন ‘নিজের চাওয়াতেই’

অবসর ভেঙে স্টোকস ফিরেছেন ‘নিজের চাওয়াতেই’

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপের আগে বেন স্টোকসকে অবসর থেকে ফেরাতে ইংল্যান্ড চেষ্টা চালিয়েছিল বটে, তবে সেটা জোরাজুরির পর্যায়ে ছিল না।

মেসিদের ফাইনালের টিকিটের দাম ১৩ লাখ টাকা

মেসিদের ফাইনালের টিকিটের দাম ১৩ লাখ টাকা

২০১৮ সালে প্রতিষ্ঠার পর ইন্টার মায়ামির ট্রফি জয়ের সম্ভাবনা কখনোই ৪১ শতাংশের ওপরে ওঠেনি। সেই মায়ামি এখন নিজেদের ইতিহাসের প্রথম

উয়েফার বর্ষসেরার দৌড়ে আছেন মেসিও

উয়েফার বর্ষসেরার দৌড়ে আছেন মেসিও

নিউজ ডেস্ক: নাটকীয় কিছু না ঘটলে লিওনেল মেসির ইউরোপীয় ফুটবল অধ্যায় শেষ। প্রায় দুই দশক বার্সেলোনা ও পিএসজিতে কাটিয়ে আর্জেন্টাইন

এভাবে চলতে থাকলে ক্রীতদাসের মতো থাকতে হবে: জি এম কাদের

এভাবে চলতে থাকলে ক্রীতদাসের মতো থাকতে হবে: জি এম কাদের

নিউজ ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, ‘দেশের মালিকানা হারিয়ে মানুষ এখন একশ্রেণির

ডেঙ্গু রোগীর চাপ কমছে হাসপাতালগুলোতে

ডেঙ্গু রোগীর চাপ কমছে হাসপাতালগুলোতে

নিউজ ডেস্কঃ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গুর সংক্রমণ অব্যাহত রয়েছে। তবে রোগী ভর্তির তুলনায় সুস্থতার হার বেশি হওয়াও হাসপাতালে চাপ কিছুটা

কুলাউড়ায় নতুন জঙ্গি আস্তনার সন্ধান, গুলি ও বিস্ফোরক উদ্ধার

কুলাউড়ায় নতুন জঙ্গি আস্তনার সন্ধান, গুলি ও বিস্ফোরক উদ্ধার

পুলিশের কাউন্টার টেররিজম অ্যাান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় আরো একটি জঙ্গি আস্তানা পাওয়ার কথা জানিয়েছে৷ মৌলভীবাজারের কুলাউড়ায়

জাতীয় পরিচয়পত্র সার্ভার দুই দিন বন্ধ রাখা হয়েছিল যে কারণে

জাতীয় পরিচয়পত্র সার্ভার দুই দিন বন্ধ রাখা হয়েছিল যে কারণে

নিউজ ডেস্কঃ বাংলাদেশে জাতীয় পরিচপত্র কর্তপক্ষ জানিয়েছে সাইবার হামলার আশঙ্কায় প্রায় দুই দিন এনআইডি সার্ভার বন্ধ রাখা হয়েছিল। বুধবার দুপুর

১০ম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের হসপিটালিটি পার্টনার বাংলাদেশের ইন্টারকন্টিনেন্টাল ঢাকা

১০ম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের হসপিটালিটি পার্টনার বাংলাদেশের ইন্টারকন্টিনেন্টাল ঢাকা

হাকিকুল ইসলাম খোকন সিনিয়র প্রতিনিধিঃ বাংলাদেশের ইন্টারকন্টিনেন্টাল ঢাকার জেনারেল ম্যানেজার অশ্বনী নায়ার বলেন, ‘১০ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার-২০২৩ আয়োজনে হসপিটালিটি পার্টনার