রাত ১০টার মধ্যে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার আশা সেনাবাহিনীর

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে সৃষ্ট আগুন আজ রোববার রাত ১০টার মধ্যে পুরোপুরি নিয়ন্ত্রণে আসবে বলে আশা প্রকাশ করেছে সেনাবাহিনী।

আজ বিকেল পাঁচটার দিকে ঘটনাস্থলে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল জয়নাল আবেদীন সাংবাদিকদের কাছে এ আশা প্রকাশ করেন।
মেজর জেনারেল জয়নাল আবেদীন বলেন, আগুন যতক্ষণ নিয়ন্ত্রণে আসবে না, ততক্ষণ ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে সেনাবাহিনীর সদস্যরা থাকবেন। ইতিমধ্যে আগুন নিয়ন্ত্রণে আসতে শুরু করেছে। আশা করা যায় রাত ১০টার মধ্যে পুরোপুরি নিয়ন্ত্রণে আসবে।

জয়নাল আবেদীন বলেন, সেনাবাহিনীর সদস্যরা কনটেইনার ডিপোর আশপাশে থাকা খাল, ড্রেনে বাঁধ দিয়েছেন। রাসায়নিক ছড়িয়ে পড়া পানি আর বঙ্গোপসাগরে পড়ার সম্ভাবনা নেই।

এদিকে বিএম কনটেইনার ডিপোর মালিকপক্ষ থেকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে বক্তব্য দেন ডেনিমের জিএম ও সাবেক ডিআইজি প্রিজন শামসুল হায়দার সিদ্দিকী। তিনি সাংবাদিকদের বলেন, ‘আহত ব্যক্তিদের প্রত্যেককে উপযুক্ত সহায়তা দেওয়া হচ্ছে।’
ওই ডিপোতে রাসায়নিক রাখার অনুমতি ও পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা ছিল কি না এবং বিস্ফোরণের বিষয়ে জানতে চাইলে শামসুল হায়দার সিদ্দিকী বলেন, ‘এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না। বিস্ফোরণের সূত্রপাত তদন্ত করা হচ্ছে। আমরাও চাই ঘটনার সুষ্ঠু তদন্ত হোক।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *