যুক্তরাষ্ট্রে মুক্তিযোদ্ধা নাসিমের কফিনে সহযোদ্ধাদের অভিবাদন

 

 

কুষ্টিয়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা নাছিম উদ্দিন আহমেদ (৬৫) যুক্তরাষ্ট্রে মারা গেছেন, তাকে অভিবাদন জানিয়েছেন নিউ ইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধারা।

 

নাসিমের গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালীর কয়া ইউনিয়নের সুলতানপুরে। স্থানীয় সময় মঙ্গলবার রাতে নিউ ইয়র্কে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

 

জানাজার আগে মুক্তিযোদ্ধা নাসিমের প্রতি নিউ ইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধারা অভিবাদন জানান। লাল-সবুজের পতাকায় ঢাকা তার কফিনে স্যালুট জানানো হয় যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারির নেতৃত্বে। স্যালুটে অংশ নেওয়া মুক্তিযোদ্ধারা ছিলেন ফোরামের সভাপতি রাশেদ আহমেদ, সহ সভাপতি আবুল বাশার চুন্নু, আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি লাবলু আনসার ও এম এ বাতিন।

 

 

মুক্তিযোদ্ধা নাছিমউদ্দিন আহমেদ (৬৫)

 

নাছিমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার জ্যামাইকা মুসলিম সেন্টারে। জানাজা শেষে  রাতে এমিরেট এয়ারলাইন্সে লাশ দেশে পাঠানো হয়।

প্রবাসীরা জানান, নিউ ইয়র্কের ব্রুকলিনে মেঝ মেয়ের বাসার সামনে হাঁটাহাঁটির সময় হৃদরোগে আক্রান্ত হন নাছিম। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগের চিকিৎসকরা জানান যে নাছিম বেঁচে নেই।

 

এদিকে এক বিবৃতিতে ‘কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের’ সভাপতি মো. আবু মুসা ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান শোক প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *