ঢাকা মেয়র কাপের উদ্বোধন শনিবার

নিউজ ডেস্কঃ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আয়োজনে শনিবার (৫ মার্চ) বিকেলে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ২য় ‌ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা ২০২২-এর উদ্বোধনী হতে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে আতশবাজি ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

শুক্রবার সন্ধ্যায় বিষয়টি জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

গত ২ মার্চ নগরভবনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃক দ্বিতীয়বারের মত আয়োজিত ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ উপলক্ষে সংবাদ সম্মেলন করেন মেয়র তাপস।

ডিএসসিসি সূত্রে জানা গেছে, প্রথম আয়োজনের সফলতায় অনুপ্রাণিত হয়ে শনিবার থেকে ডিএসসিসি ধারাবাহিকভাবে দ্বিতীয়বারের মতো ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ আয়োজন করতে চলেছে।

গতবারের মতো এবারও জনপ্রিয় ও ঐতিহ্যবাহী খেলা‘ফুটবল এবং বর্তমানে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট নিয়েই ক্রীড়া উৎসব আয়োজন করতে চলেছে। এবার টেপ টেনিস বলের বদলে ‘ক্রিকেট বলে’ ক্রিকেট ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। শুধু তাই নয়, এবারের আয়োজনে বৃদ্ধি করা হয়েছে পুরস্কার ও প্রণোদনার পরিমাণও।

গতবার ক্রিকেট এবং ফুটবল, উভয় ক্ষেত্রেই বিজয়ী দলের জন্য ৫ লাখ টাকা এবং বিজিত (রানার-আপ) দলের জন্য ৩ লাখ টাকা করে অর্থ পুরস্কার হিসেবে প্রণোদনা করা হলেও এবার তা বাড়িয়ে যথাক্রমে ৭ লাখ টাকা ও ৪ লাখ টাকায় উন্নীত করা হয়েছে। পাশাপাশি ফুটবলে ম্যান অব দ্য টুর্নামেন্ট এবং ক্রিকেটে ম্যান অব দ্য সিরিজ পুরস্কারের অর্থমূল্য ২০ হাজার টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৫০ হাজার টাকা।

এবারের ক্রীড়া উৎসবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের ৭৫টি ওয়ার্ড থেকে ৬২টি দল ফুটবল এবং ৪৮টি দল ক্রিকেট খেলায় অংশগ্রহণ করবে। প্রতিযোগিতাটি নক আউট পদ্ধতিতে পরিচালিত হবে।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শনিবার উদ্বোধন হওয়া এই প্রতিযোগিতা আগামী ৩১ মার্চ শেষ হবে। ফুটবলের উদ্বোধনী ও সমাপনী খেলা অনুষ্ঠিত হবে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। এছাড়া আগামী ৮ মার্চ কলাবাগান ক্লাব মাঠে ক্রিকেটের উদ্বোধনী এবং একই মাঠে আগামী ৩১ মার্চ সমাপনী খেলা অনুষ্ঠিত হবে। মোট ১৫টি মাঠে ফুটবল ও ক্রিকেট প্রতিযোগিতার সব খেলা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *