লন্ডনে ১ হাজারের বেশি গাঁজা ফার্মের সন্ধান!

নিউজ ডেস্কঃ গত ছয় বছরে লন্ডনে ১ হাজারের বেশি গাঁজার ফার্মের সন্ধান পেয়েছে মেট্রোপলিটন পুলিশ। যার মধ্যে প্রায় ৫০০ ফার্মেরই সন্ধান পাওয়া গিয়েছে ২০১৯ সালের ডিসেম্বর থেকে ২০২০ সালের নভেম্বরের মধ্যে। মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, যখন যুক্তরাজ্য জুড়ে লকডাউনের ভয়াবহ কড়াকড়ি ছিলো তখন রাজধানী লন্ডনের বিভিন্ন এলাকায় নিষিদ্ধ গাঁজা ফার্মের সন্ধান পাওয়া যায়।

মেট্রোপলিটন পুলিশের দেওয়া তথ্যমতে, ২০১৫ সালে নভেম্বর থেকে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত লন্ডনে ১ হাজার ৯৬ টি গাঁজা ফার্মের সন্ধান পাওয়া গিয়েছে। যার মধ্যে ২০২০ সালেই পাওয়া গিয়েছে ৪৫৫ টি।

সম্প্রতি ইস্ট লন্ডনের রেইনহ্যামে একটি বাড়ি থকে ১ হাজার গাঁজা গাছ উদ্ধার করা হয়। যার মার্কেট মূল্য কমপক্ষে ১ মিলিয়ন পাউন্ড।

বিষয়টি নিয়ে লন্ডনের মেয়র অফিস থেকে বলা হয়েছে, এভাবে গাঁজা ফার্মের সন্ধান পাওয়া মানে লন্ডনে অনেক বেশি মাদক ব্যবসা চলছে। যা নিয়ন্ত্রনে পুলিশের অতিরিক্ত কাজ করা প্রয়োজন।
এদিকে লন্ডনের মেয়র সাদিক খান  লন্ডনে ভেতর থেকে গাঁজা সংক্রান্ত অপরাধ নির্মূল করার ঘোষনা দিয়েছেন। তিনি বলেন, এটি তার কাজের অন্যতম বিষয় যে, লন্ডন থেকে ক্ষতিকারক ড্রাগ নির্মূল করা। ড্রাগ একটি পরিবার ও কমিনিটিকে ধ্বংস করে দেয়।
মেট পুলিশের পক্ষ থেকেও বলা হয়ছে, কিশোর বয়সীদের মধ্যে গাঁজা খাওয়ার প্রবনতা অনেক বেশি। এমনকি তারা এই গাঁজার কারনে বিভিন্ন রকমের অপরাধের মধ্যেও জড়িয়ে পড়েন।
পুলিশি তার তদন্তে বলছে, লন্ডনে গাঁজা ফার্ম গুলো মূলত বাসার গার্ডেন, বাড়ির ছাদ, ব্যালকনিতে গড়ে তোলেন এই অপরাধী চক্র।

মেয়র সাদিক খান বিষয়টি নিয়ে মানুষদের আশে-পাশে এমন কোন সন্দেহ জনক ঘটনা দেখলে তা পুলিশকে জানানোর জন্য অনুরোধ করেছেন। একই সাথে বর্তমানে পুলিশ যেভাবে কাজ করছে তা অব্যহত রাখার অনুরোধ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *