নিউইয়র্কে ছাতক উপজেলাবাসীর নতুন সংগঠন প্রতিষ্ঠায় আহ্বায়ক কমিটি, জিল্লুল আহ্বায়ক

নিউইয়র্কে ছাতক উপজেলাবাসীর নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে। দেশে-প্রবাসে ছাতকবাসীর কল্যাণে সহযোগিতা প্রদানের লক্ষে যুক্তরাষ্ট্র প্রবাসী ছাতকবাসী এ সংগঠনটি প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন বলে জানা গেছে। ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকার এশিয়ান পার্টি হলে গত ১ সেপ্টেম্বর রোববার রাতে যুক্তরাষ্ট্র প্রবাসী ছাতকবাসীর এক সভায় নয়া সংগঠন প্রতিষ্ঠা ও কার্যকরী কমিটি গঠন নিয়ে আলোচনা হয়।

কমিউনিটি এক্টিভিস্ট কামাল উদ্দিনের সভাপতিত্বে এবং মাশুক মিয়ার পরিচালনায় এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জিল্লুল হক, মুক্তিযোদ্ধা হাজী আব্দুস সামাদ, মাসুকুল হক, গিয়াস উদ্দিন আউয়াল, কাজী কবিরুল ইসলাম প্রমুখ। উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী ছাতকবাসী এসময় উপস্থিত ছিলেন। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

সভায় বক্তারা বলেন, প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন ছাতক সমিতি ইউএসএ ইনক্ তার লক্ষ ও আদর্শ থেকে সরে দাঁড়িয়েছে। তাই প্রবাসে ছাতকবাসীর মধ্যে ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়, পারস্পরিক সহযোগিতা প্রদান, সামাজিক কর্মকান্ড গ্রহণ সহ ছাতক উপজেলাবাসীর সার্বিক কল্যানে ভূমিকা রাখার জন্য একটি সংগঠনের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। সভায় নতুন সংগঠনের নাম ও কার্যকরী কমিটি গঠনের বিষয় নিয়ে আলোচনা হয়।

 

 

সভায় সর্বসম্মতিক্রমে ৫ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির কর্মকর্তারা হলেন : আহ্বায়ক জিল্লুল হক, যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা হাজী আব্দুস সামাদ, সদস্য মাসুকুল হক, গিয়াস উদ্দিন আউয়াল ও কাজী কবিরুল ইসলাম।

আহ্বায়ক জিল্লুল হক নতুন সংগঠন প্রতিষ্ঠায় সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন। তাকে এ দায়িত্ব প্রদানের জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি জানান, সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী এক মাসের মধ্যে নতুন সংগঠনের নাম ও কার্যকরী কমিটি চূড়ান্ত করবে আহ্বায়ক কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *