‘ভারত-বাংলা চলচ্চিত্র পুরস্কার’, ঢাকায় হবে বড় অনুষ্ঠান

২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত ভারত ও বাংলাদেশে দুই ঈদকে ঘিরে উভয় দেশে মুক্তি পাওয়া ছবি থেকে বাছাই করে দেওয়া হবে ‘সেরা চলচ্চিত্র পুরস্কার ২০১৯’। গতকাল বুধবার বিকেলে কলকাতার একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই পুরস্কার প্রদানের কথা ঘোষণা করা হয়। পুরস্কারের নাম দেওয়া হয়েছে ‘ভারত-বাংলা চলচ্চিত্র পুরস্কার ২০১৯’ (বিবিএফএ)। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ফেরদৌসুল হাসান, পরিচালক গৌতম ঘোষ, প্রযোজক অঞ্জন বসু এবং চিত্রতারকা তনুশ্রী চক্রবর্তী।

 

এরই মধ্যে ভারত ও বাংলাদেশে গঠন করা হয়েছে উভয় দেশ থেকে দুটি জুরিবোর্ড। বাংলাদেশে এই জুরিবোর্ডে আছেন চলচ্চিত্র ব্যক্তিত্ব আলমগীর হোসেন ও সারাহ বেগম কবরী, সাহিত্যিক ইমদাদুল হক মিলন, চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু এবং চিত্র পরিচালক হাসিবুর রেজা কল্লোল। আর ভারতের জুরিবোর্ডে থাকছেন পরিচালক গৌতম ঘোষ, ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ফিরদৌসুল হাসান, চিত্রতারকা তনুশ্রী চক্রবর্তী, নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু এবং প্রযোজক অঞ্জন বসু।

 

সংবাদ সম্মেলনে বলা হয়, দুই দেশের ছবি থেকে সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা পার্শ্ব অভিনেতা, সেরা পার্শ্ব অভিনেত্রী, সেরা গান, সেরা সংগীত পরিচালক, সেরা সংগীতশিল্পী (পুরুষ ও নারী), সেরা জনপ্রিয় ছবি, সেরা জনপ্রিয় অভিনেতা, আজীবন সম্মাননা, সেরা সিনেমাটোগ্রাফার, এডিটর এবং সেরা স্ক্রিন প্লের পুরস্কার।

 

আগামী ২১ অক্টোবর ঢাকার বসুন্ধরা কনভেনশন সিটির নবরাত্রি হল–৪-এ আয়োজিত অনুষ্ঠানে দেওয়া হবে ‘ভারত-বাংলা চলচ্চিত্র পুরস্কার ২০১৯’। তখন ঢাকায় দুই দেশের তারকাদের নিয়ে বড় অনুষ্ঠানের পরিকল্পনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *