ত্বকের পরিচর্যায় নিয়মিত ব্যবহার করতে পারেন নারকেল তেল

নিউজ ডেস্কঃএকুশ শতকে পাল্লা দিয়ে যেমন বাড়ছে ব্যস্ততা, তেমনই বাড়ছে শরীরের সমস্যা। বাদ যাচ্ছে না, চুল-ত্বকও। এমনকি রোজকার ব্যস্ততার জীবনে, কাজের চাপে যে স্ট্রেস শরীরে পড়ছে, তার ছাপ সবার আগে মুখের ত্বকে পড়ে। ডার্ক সার্কেল থেকে শুরু করে, ব্রণ, ব্রেকআউটসের সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে, নারকেল তেলের উপর ভরসা রাখতে বলছেন বিশেষজ্ঞরা।

উপকারিতা

১. রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে সামান্য পরিমাণ নারকেল তেল মাসাজ করতে বলছেন বিশেষজ্ঞরা। ফলে ডার্ক সার্কেল যেমন কমে যায়, তেমনই ফোলাভাবও দূর করে এটি।

২. সপ্তাহে একদিন নারকেল তেল দিয়ে মুখে মাসাজ করতে পারেন। এতে ত্বকের ক্লান্তিভাব দূর হয়।

৩. রুক্ষ, শুষ্ক ত্বকের সমস্যায় দীর্ঘদিন ভুগলে, চোখ বন্ধ করে ভরসা রাখতে পারেন নারকেল তেলের উপর। নাইট ক্রিমের বদলে রাতে শুতে যাওয়ার আগে অল্প নারকেল তেল ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

৪. রোদের মধ্যে অল্প কিছুক্ষণের জন্য বাইরে বেরলে , সানস্ক্রিন হিসেবেও নারকেল তেল ব্যবহার করতে পারেন। এতে এসপিএফ ৫ রয়েছে।

৫. মেকআপ রিম্যুভার হিসেবেও ব্যবহার করতে পারেন নারকেল তেল। এটি ব্যবহার করলে, চোখের মেকআপ তোলার সময় জ্বালাভাবও করে না। সমস্ত মেকআপ চটজলদি উঠেও যায়।

৬. হাইলাইটার হিসেবেও ব্যবহার করতে পারেন। মেকআপের আগে বা পরে, নাকের উপর, চিকবোনসের উপর সামান্য পরিমাণ নারকেল তেল লাগালে, হাইলাইটারের মতোই কাজ করে।

৭. অনেকর ভ্রু পাতলা হয়। নিয়মিত নারকেল লাগালে, এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *