আলোচিত ৫ কোরীয় সিনেমা

কোরিয়ার সমৃদ্ধ বিনোদনের বাজারের বড় অংশজুড়ে সিনেমার প্রভাব। কে-পপেরও আগে থেকে পশ্চিমা বাজারে কে-মুভির দোর্দণ্ড প্রতাপ। জনপ্রিয় ঘরানার বেশির ভাগ কোরীয় ছবি টান টান রোমাঞ্চকর ঘটনাপ্রবাহ দিয়ে আপনাকে শেষ পর্যন্ত ধরে রাখবে। তাদের ভৌতিক, থ্রিলার, অ্যাকশন ঘরানার ছবিগুলো তো হরহামেশাই হলিউডের বড় বড় নির্মাতা ও প্রযোজকেরা অনুসরণ করছেন। চলুন একনজরে পাঁচ ধাঁচের পাঁচটি কোরীয় সিনেমার ব্যাপারে জেনে নিই। যেগুলো দেখা হয়েছে, আরেকবার দেখে ঝালাই করে নিতে পারেন। আর যাঁদের দেখা হয়নি, তাঁরা এই তালিকা সংগ্রহে রাখতে পারেন।

ট্রেন টু বুসান

 

রোমাঞ্চকর এক যাত্রা

 

কোরীয় চলচ্চিত্রের সঙ্গে অনেকেরই পরিচয় হয়েছে ট্রেন টু বুসান দিয়ে। জম্বি কাহিনি নিয়ে বানানো হলিউডের ছবিগুলো যদি আপনার কাছে একঘেয়ে লাগতে শুরু করে, তাহলে স্বাদ বদলের জন্য দেখে ফেলুন এই ছবি। সিয়োক-য়ু ও সু-আন, বাপ-বেটির সঙ্গে আপনিও চড়ে বসুন ভয় আর আবেগমিশ্রিত এক রোমাঞ্চকর ট্রেনে!

 

সারা শহর তখন জম্বি দখলে। এরই মধ্যে সিয়োক-য়ু ও সু-আন যাচ্ছে বুসানে। জম্বি আক্রমণ থেকে নিজেদের রক্ষা করে তারা কি শেষ পর্যন্ত গন্তব্যে পৌঁছাতে পারবে? জানতে হলে ১ ঘণ্টা ৫৮ মিনিটের ছবিটি আপনাকে দেখে ফেলতে হবে। ট্রেন টু বুসান পরিচালনা করেছেন ইয়ন স্যাং-হো।

 

আ মোমেন্ট টু রিমেম্বার

 

আ ফিল্ম টু রিমেম্বার

 

অনেকেই তাঁদের দেখা সেরা রোমান্টিক ছবির তালিকায় আ মোমেন্ট টু রিমেম্বারকে ওপরের দিকে রাখেন। ছবিটি অবশ্য সে রকম একটা অবস্থানই দাবি করে। ২০০৪ সালে মুক্তি পাওয়া আ মোমেন্ট টু রিমেম্বার­–এবলা হয়েছে চুল-সু ও সু জিন নামে দুই তরুণ-তরুণীর গল্প। ভালোবেসে বিয়ে করে দুজন। ছবির গল্প মোড় নেয় তখন, যখন সু জিনের আলঝেইমার ধরা পড়ে। একে একে সবকিছুই ভুলে যেতে থাকে সে, এমনকি প্রিয়তম স্বামীর মুখটাও! স্ত্রী সবকিছু ভুলে গেছে জেনেও তার হাত ছাড়ে না চুল-সু, সে ঠিকই পাশে থাকতে চায়। ছবি শেষেও আপনার ঘোর কাটতে সময় লাগবে মূলত তিনটি কারণে—প্রথমত, চমৎকার আবহসংগীত। দ্বিতীয়ত, মূল চরিত্রে থাকা জাং য়ু-সাং এবং সন য়ি-জিনের অভিনয়। তৃতীয়ত—ছবির দুর্দান্ত সমাপ্তি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *