জুড়ী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফরহাদ আহমদ

 

এমদাদুর রহমান চৌধুরী,সিলেট  :: জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন অত্র কলেজের উপাধ্যক্ষ ফরহাদ আহমদ।

অধ্যক্ষ অরুন চন্দ্র দাস সোমবার (২৯ জুন) অবসর গ্রহণ করেন।

মঙ্গলবার (৩০ জুন) থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নেন উপাধ্যক্ষ ফরহাদ আহমদ।

২০১২ সালের ১৯ জুলাই ‘তৈয়বুন্নেছা খানম ডিগ্রি কলেজ’ নামের এ কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদেন বড়লেখা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সুনামগঞ্জের কৃতি সন্তান অরুন চন্দ্র দাস। তাঁর কর্মকালে এ প্রতিষ্ঠানে অনার্স কোর্স চালু করা হয় এবং কলেজটি জাতীয়করণ হয়।

সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে অবসরে গেলেও সরকারি অধ্যক্ষ হতে পারেননি এ গুণী শিক্ষাবিদ। ০৮ আগস্ট ২০১৮ সালে কলেজ সরকারিকরণ হলেও শিক্ষক-কর্মচারীদের জাতীয়করণ প্রক্রিয়ার দীর্ঘসূত্রিতায় দীর্ঘ দুই বছর পরেও সরকারি অধ্যক্ষ হিসেবে অবসর নেয়ার সৌভাগ্য তাঁর হয়নি। শিক্ষকতার পাশাপাশি তিনি সাহিত্য চর্চায় জড়িত রয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুুকে তাঁর লিখা ছড়া, কবিতা, গল্প বেশ সমাদৃত।

এ পর্যন্ত তাঁর দুইটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। সনাতনধর্মীয় বিভিন্ন অনুষ্টানে তিনি ভাল গীতাপাঠক হিসেবেও বেশ পরিচিত। যে কোন অনুষ্টানে তাঁর দেয়া বক্তব্য শ্রোতাদের নজর কাড়ে। অবসরে সাহিত্য চর্চায় মনোনিবেশ করবেন মানুষ গড়ার এ কারিগর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *