তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তা সম্মাননা

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে তিনটি ক্যাটাগরিতে তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করবে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড (টিবিএস)। তৃণমূলের নারী উদ্যোক্তাদের সামনে এগিয়ে যাওয়া সহজ করাই এ আয়োজনের মূল উদ্দেশ্য।

 

এ আয়োজন উপলক্ষে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড (টিবিএস) এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

 

টিবিএস কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পক্ষে জিএম অ্যান্ড হেড অব মার্কেটিং অ্যান্ড বিজনেজ ডেভেলপমেন্ট আমীর হোসেন মাহবুব, মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট ডিজিএম গাজী ফরহাদ বিন মোহাম্মদ, এক্সিকিউটিভ এডিটর শাহরিয়ার খান, ম্যানেজিং এডিটর খালেদ মাসুদ, হেড অব এইচআর ফারহানা রহমান, ইভেন্ট অ্যাক্টিভেশনের ডেপুটি ম্যানেজার শাহেদ লতিফ এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার রবিউল ইসলাম রানা উপস্থিত ছিলেন। বিডিওএসএনের পক্ষে এর প্রধান সমন্বয়ক মাহবুবা সুলতানা এবং সাহসিকার পরিচালক ওয়ারেছা খানম প্রীতি উপস্থিত ছিলেন।

 

আয়োজকরা জানিয়েছেন, যেসব নারী উদ্যোক্তাদের উদ্যোগের পেছনে রয়েছে সামনে এগিয়ে চলার মতো একটি করে গল্প তারা মনোনয়ন পাঠাতে পারবেন। উদ্যোক্তা নিজে এবং অন্য যে কেউ মনোয়নকারী হিসেবে মনোনয়ন পাঠাতে পারবেন। প্রাথমিকভাবে নির্বাচিতদের সঙ্গে বাড়তি তথ্যের জন্য যোগাযোগ করা হবে। একটি জুরি প্যানেল চূড়ান্ত বিচারকার্য সম্পন্ন করবেন। মনোনয়ন দেওয়ার সময় উদ্যোক্তা এবং তার উদ্যোগ উভয়কে বিবেচনা করা হবে। উদ্যোক্তা কোন সমস্যার সমাধান করেছেন কিংবা পুরাতনকে নতুন করে সাজিয়েছেন কিনা সেটার কথাও লিখে জানাতে পারবেন।

 

মনোনয়ন পাঠানো যাবে https://forms.gle/gDs6gvKedpFUfq9U6 এই ঠিকানায়। মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ১৪ ফেব্রুয়ারি। এ আয়োজনে সহযোগী আয়োজক হিসেবে থাকছে বিডিওএসএনের নারী উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘সাহসিকা’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *