ধর্ষকদের ওপেন প্লেসে মৃত্যুদণ্ড দেয়া উচিৎ : অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক :: রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় উত্তাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারাও প্রতিবাদ জানিয়েছেন।

 

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বান্ধবীর বাসায় যাওয়ার পথে ধর্ষণের শিকার হন। এটা খুব দুঃখজনক। কিন্তু এর প্রতিকার হতে হবে।’

 

অপু বিশ্বাস আরও বলেন, ‘ধর্ষকদের এমন কোনো মর্মান্তিক শাস্তি দেয়া উচিৎ যা দেখে অন্যরা এই ধরনের জঘন্য কাজ করতে সাহস পাবে না। ধর্ষকদের মনে ভয় জন্মাবে। ধর্ষকদের ওপেন প্লেসে মৃত্যুদণ্ড দেয়া উচিৎ।

 

এত প্রতিবাদ সত্ত্বেও কোনো প্রতিকার হচ্ছে না! কোনো মা, কোনো বোন, কোনো কন্যা ধর্ষিতা হয়েছে- মানুষ হিসেবে এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?’

 

শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় অপরাধীদের বিচার ও শাস্তির দাবিতে আন্দোলনে নেমেছে ঢাবি শিক্ষার্থীরা। পাশাপাশি বিভিন্ন সংগঠনও ওই ঘটনার প্রতিবাদে আন্দোলনে সামিল হয়েছে। আজ (৭ জানুয়ারি) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বিকাল ৪ টায় সংস্কৃতি কর্মীরা ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *