ইতালি মনফালকনে গরিঝিয়া শাখা আওয়ামী যুবলীগের আয়োজনে মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

ইতালি প্রতিনিধি

ইতালি মনফালকনে গরিঝিয়া শাখা আওয়ামী যুবলীগের আয়োজনে মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  ৩০ ডিসেম্বর সোমবার  স্থানীয় একটি রেস্টুরেন্টে মনফালকনে বাংলাদেশ  আওয়ামী যুবলীগ কর্তৃক আয়োজিত বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করা হয়। সকল শহীদদের স্মরণে নীরবতা পালন শেষে  আলোচনা সভায় সভাপতিত্ব করেন মনফালকনে গরিঝিয়া শাখার আওয়ামী যুবলীগের নেতা আব্দুর রাফিক  লিটন।

আওয়ামী যুবলীগের নেতা সোহাগ মুন্সি ও মামুন আল রশিদের যৌথ পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইতালি আওয়ামীলীগের সম্মানিত সদস্য মজনু দেওয়ান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ তোফাজ্জল হোসেন (তপন), মুহাম্মদ সারোয়ার কাওসার, মোঃ রাজা ঢালী,মোঃ রফিকুল ইসলাম (বাবুল), ফরিদ খালাসী, মোঃ আবুল হোসেন পাপ্পু, মোঃ বিল্লাল মিয়া, সাইদুর রহমান, মোঃ গোলাম আজম, আবুল হোসেন (পাপ্পু), সুজন হাওলাদার, নাসির সিকদার , সিরাজ রাড়ী, নুরুল হক, জাকির হোসেন, শফিকুল ইসলাম, আশরাফ উদ্দিন, সুজন ফকির, মানিক মোল্লা, মোস্তাফিজুর রহমান, সজীব ভূইয়া, এম ডি স্বপন, সুমন হাওলাদার, বাবু দেওয়ান, ডালী মোঃ,নোয়াজ আল আমিন, নাজমুল হাসান, মোঃ আল আমিন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা পরম শ্রদ্ধার সাথে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতা ও শেখ ফজলুল হক মণি সহ বীর মুক্তিযোদ্ধাদের, যাদের আত্মত্যাগের কারণে আজকের এই স্বাধীন বাংলাদেশ এবং লাল সবুজের পতাকা ।বক্তারা বলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা প্রবাসে বাংলাদেশ আওয়ামী যুবলীগের রাজনীতি করেন বলে বক্তারা তাদের বক্তৃতায় উল্লেখ করেন।

আলোচনা সভা শেষ হয় মোনাজাতের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ মুক্তিযোদ্ধা, দু-লক্ষ সম্ভ্রম হারানো মা-বোন সহ ১৯৭৫ এর ঘাতকদের বুলেটে নিহত জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের রোহের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *