জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠান যাবেন না অমিতাভ

 

আজ সোমবার নিউ দিল্লির বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত হবে ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান। এবার দাদাসাহেব ফালকে সম্মাননা পাচ্ছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। কিন্তু এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না এই বরেণ্য অভিনেতা।

 

গতকাল রোববার সন্ধ্যায় এক টুইটে অমিতাভ বচ্চন লিখেছেন, ‘জ্বরে কাবু হয়ে পড়েছি। ভ্রমণের অনুমতি নেই। কাল (সোমবার) দিল্লিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে যেতে পারছি না। খুবই দুর্ভাগ্যজনক। দুঃখ হচ্ছে।’

 

অসুস্থতার কারণে চলতি বছর অনুষ্ঠিত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও উপস্থিত থাকতে পারেননি বিগ বি। গত অক্টোবরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৭৭ বছর বয়েসি এই অভিনেতা। হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পর দুর্বল শরীর নিয়ে টানা শুটিং করেছেন। বর্তমানে চিকিৎসকের পরামর্শে বিশ্রামে রয়েছেন তিনি।

 

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, আজ পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তার পরিবর্তে এ বছর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। কারণ গত বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানকে কেন্দ্র করেই জোর সমালোচনার মুখে পড়েছিলেন রামনাথ কোবিন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *