কানেকটিকাট বিএনপির বিজয় দিবস পালন

 

নিউইয়র্ক : কানেকটিকাটের মেনচেষ্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল কানেকটিকাটের উদ্দ্যোগে ১৫ই ডিসেম্বর বিজয় দিবস পালিত হয়। এতে সভাপতিত্ব করেন দলের সভাপতি তৌফিকুল আম্বিয়া টিপু। সভাটি পরিচালনা করেন দলের সাধারন সম্পাদক সোহেলুর রহমান স্বপন।

সভায় বক্তব্য রাখেন এডভোকেট সালেহ আহমেদ, আনোয়ার হুসেন হিমু, আশফাকুল তরফদার, এম ডি শাহরিয়ার রহমান আরিফ, রাফি আহমেদ, তপন রহমান, লিকন ভুইয়া, মামুন সরকার, ফাহিমুর রহমান, অপু, কাওসার আহমাদ সাদমান, সোহেলুর রহমান স্বপন ও তৌফিকুল আম্বিয়া টিপু এবং অন্যান্য নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বিজয় দিবসের তাৎপর্য তোলে ধরেন। বিজয়ের ৪৯ বছর পরও আমরা বিজয়ের কাংখিত লক্ষে পৌছতে পারিনি বলে বক্তারা উল্লেখ করে বলেন, এ অবৈধ সরকার বিচার ব্যবস্তা সহ প্রত্যেকটি সেক্টরকে দংশের ধারপ্রান্তে নিয়ে গেছে এর থেকে উত্তরণের একমাত্র পথ সকল আওয়ামী বিরুধি শক্তিকে এক যোগে রাস্তায় নামতে হবে। বার বার একটি মহল এবং দুর্ভাগ্যজনকভাবে এই দলটি (আওয়ামী লীগ), যারা মুক্তিযুদ্ধের সময়ে অগ্রণী ভুমিকা পালন করেছিল, তাদের হাতে বার বার গণতন্ত্র নিহত হয়েছে।

বক্তারা  বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিশর্ত মুক্তি দাবি করেন। দেশ নায়ক তারেক রহমান সহ দলের নেতাকর্মীদের উপর মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবী জানান।বক্তারা বলেন, আসুন এই বিজয়ের মাসে আমরা এই শপথ গ্রহণ করি, একাত্তর সালে মুক্তিযুদ্ধ করেছিলাম সেই স্বাধীনতা-সার্বভৌমত্ব আমরা যেকোনো মূল্যে রক্ষা করব। আমাদেরকে এজন্য ঐক্যবদ্ধ হতে হবে। সভায় বেগম খালেদা জিয়ার সুস্হতা কামনা করে দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *