উমরা প্যাকেজ নিয়ে সৌদি আরব ঘুরে এলো নিউইয়র্কের বাংলা ট্যুর

 

 

নিউইয়র্ক : নিউইয়র্কে বাংলাদেশী পরিচালিত গাইডেড ট্যুর প্রতিষ্ঠান বাংলা ট্যুর সম্প্রতি চালু করেছে উমরা প্যাকেজ। মক্কায় পবিত্র উমরাহ পালনের পাশাপাশি দেশটির বিভিন্ন শহর ঘুরে দেখার ব্যবস্থা করেছে সংগঠনটি। উল্লেখ্য, গত অক্টোবর থেকে সৌদি আরব সরকার পর্যটকদের জন্য দেশটি উন্মুক্ত করে দিয়েছে।

গত ২০ নভেম্বর উমরাহ পালনেচ্ছু একটি গ্রুপ নিয়ে সৌদি আরব যায় বাংলা ট্যুর। মক্কায় ওমরাহ পালনের পর গ্রুপটি মদীনায় হযরত মুহম্মদ (সা:) এর মাজার জিয়ারত করার পাশাপাশি বিভিন্ন ঐতিহাসিক স্থান পরিদর্শন করে। এগুলির মধ্যে মক্কায় রাসুল (সা:) এর জন্ম গৃহ, বিবি আয়েশা মসজিদ, হেরা পর্বত, জাবালে সাওর, আরাফা ময়দান, মসজিদে নামিরা মুযদালিফা, জাবালে রহমত, জান্নাতে মোয়াল্লাহ, মসজিদে জ্বীন, মক্কা যাদুঘর, কাবার গিলাফ তৈরির কারখানা এবং নবীর শহর মদীনায় মসজিদে নববী, মসজিদে কিবলাতাইন, প্রিয় নবী মোহাম্মদ (সা:) এর তৈরি প্রথম মসজিদ কোবা, মসজিদে গামামাহ, রিয়াজুল জান্নাহ, জান্নাতুল বাকী, ওহুদের যুদ্ধক্ষেত্র, বদরের যুদ্ধক্ষেত্র জ্বীনের পাহাড়, জুল হোলায়ফা, জাবালে মালাইকা ইত্যাদি ঐতিহাসিক স্থান সমুহ পরিদর্শন করে।

বাংলা ট্যুর কর্তৃপক্ষ জানায় এখন থেকে প্রতিষ্ঠানটি প্রতিমাসে সৌদি আরব ট্যুর পরিচালনা করবে। গ্রুপের সদস্যরা উমরাহ পালনের পাশাপাশি দেশটির বিভিন্ন শহর ভ্রমণের সুযোগ পাবেন। উমরাহ পালন এবং সৌদি আরব ভ্রমণে আগ্রহীরা ৩৪৭-২৮০-৭২৬৯ এই নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *