কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র আবুল খায়ের আখন্দ-মিজানুর রহমানের নেতৃত্বাধীন কমিটির সংবাদ সম্মেলন

 

নিউইয়র্ক : যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র আবুল খায়ের আখন্দ-মিজানুর রহমানের নের্তৃত্বাধীন কমিটির সংবাদ সম্মেলনে আলী আহমেদ-সবুজের নের্তৃত্বাধীন কমিটিকে অবৈধ হিসেবে আখ্যায়িত করে সংগঠনের নাম ব্যবহার থেকে বিরত থাকার অনুরোধ জানান হয়েছে।

নিউইয়র্কে জ্যাকসন হাইটসের টক অব দ্য টাউন পার্টি হলে গত ৩০ অক্টোবর বুধবার অনুষ্ঠিত হয়েছে এ সংবাদ সম্মেলন।

 

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক এইচ এম মিজানুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সভাপতি আবুল খায়ের আখন্দ, সিনিয়র সহ সভাপতি জাকির হোসেন, সহ সভাপতি মিয়া মোঃ দাউদ, সহ সাধারণ সম্পাদক মোঃ মোয়াজ্জেম হোসেন, কোষাধ্যক্ষ সাইফুল আলম, আন্তর্জাতিক সম্পাদক মোজাম্মদ জুয়েল, কার্যকরী সদস্য মোঃ মমতাজ উদ্দিন, মোহাম্মদ মজিবুর রহমান, উপদেষ্টা আবুল বাশার মিলন, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন, আফজালুর রহমান সরকার প্রমুখ।

 

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সম্প্রতি অবৈধভাবে সংগঠনের নাম ব্যবহার করে একটি স্বার্থান্বেষী মহল সাধারণ সভা অনুষ্ঠান সহ তথাকথিত কার্যকরী কমিটি গঠন, পত্র-পত্রিকায় মিথ্যা ও অগঠনতান্ত্রিক তথ্যাদি প্রকাশের প্রতিবাদ, সত্য ও বাস্তব তথ্যাদি প্রকাশ ও প্রচারের উদ্দেশ্যে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

লিখিত বক্তব্যে বলা হয়, সংগঠনের গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২২ এর ২ (গ) এবং ২৪ এর ৩ (খ) লঙ্ঘন করে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সালাহউদ্দিন চৌধুরীর আহ্বানে গত ১লা অক্টোবর তিতাস রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সাধারণ সভা অবৈধ বিধায় উক্ত সভার সকল কর্মকান্ড ও গৃহীত সিদ্ধান্ত অবৈধ।

সালাউদ্দিন চৌধুরী কর্তৃক ডাকা উক্ত সাধারণ সভায় কার্যকরি কমিটির ৫১% সদস্যের উপস্থিতিতে সাধারণ সভার কোরাম বিবেচনা করা হয়েছে – যা গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২৫ (২) ধারার লংঘন বিধায় ওই সভার সকল কার্যক্রম অবৈধ।

লিখিত বক্তব্যে বলা হয়, নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার সাধারণ সভার। কিন্তু সালাহউদ্দিন চৌধুরী কর্তৃক আহুত সভায় তা কার্যকরি কমিটির সিদ্ধান্ত মোতাবেক করা হয়েছে – যা অবৈধ। গঠনতন্ত্রের ১৭/১ ও ১৮/১ ধারা লঙ্ঘন করে কার্যকরী পরিষদের সদস্য সংখ্যা ১৯ কে ২৫ করা হয়েছে – যা অবৈধ। তাই অগঠনতান্ত্রিকভাবে গঠিত আলী আহমেদ-খালেদুর রহমান সবুজের নেতৃত্বাধীন তথাকথিত কমিটিও অবৈধ।

সংবাদ সম্মেলনে বলা হয়, স্থানীয় পত্র পত্রিকায় “বাসার-খায়ের-জাকির-মিজান বহিষ্কার” নামে প্রচারিত-প্রকাশিত বিবৃতি সম্পূর্ন মিথ্যা ও বিদ্বেষমূলক। উক্ত বিবৃতিতে প্রদত্ত সংগঠনের ধারা, উপ-ধারাগুলো বানোয়াট, ভুয়া ও সম্পূর্ণ মিথ্যা, যার কোন অস্তিত্ব সংগঠনের গঠনতন্ত্রে নেই।

লিখিত বক্তব্যে বলা হয়, এস্টোরিয়ার বৈশাখী রেষ্টুরেন্টে অনুষ্ঠিত বিদায়ী কমিটির সভাপতি আবুল খায়ের আখন্দ আহুত সাধারণ সভায় মোট সাধারণ সদস্যদের ৬৭% উপস্থিত ছিলেন বিধায় তা গঠনতন্ত্র মোতাবেক বৈধ। এ সাধারণ সভায় আবুল খায়ের আখন্দ-মিজানুর রহমানের নেতৃত্বাধীন নির্বাচিত কমিটিই কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র বৈধ কমিটি।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিদায়ী সাধারণ সম্পাদক সালাহউদ্দিন চৌধুরী গং কর্তৃক আহুত সাধারণ সভা ও গৃহীত সকল সিদ্ধান্ত অবৈধ বিধায় “কুমিল্লা সোসাইটি অব ইউএস এ ইন্ক” নাম ব্যবহার করার কোন বৈধ অধিকার তাদের নেই। ভবিষ্যতে সংগঠনের নাম ব্যবহার বা কোন কার্যক্রম পরিচালনা হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *