মেসির সঙ্গে মায়ামিতেও অসংখ্য শিরোপা জিততে চান সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক:

লিওনেল মেসির সঙ্গে এক ক্লাবে লুইস সুয়ারেজের পুনর্মিলনীর কথা শোনা যাচ্ছিল অনেক দিন। অবশেষে সুয়ারেজ চলেই এলেন ইন্টার মায়ামিতে। পুরনো সতীর্থের সঙ্গে এখানেও (মায়ামি) একের পর এক শিরোপা জয়ের আশার কথা শুনিয়েছেন সুয়ারেজ।

মেসির বার্সেলোনায় ক্যারিয়ার শুরু হয় ২০০৪ থেকে। অন্যদিকে সুয়ারেজ বার্সায় এসেছেন ২০১৪ সালে। ২০১৪-১৫ মৌসুম থেকে ২০১৯-২০ পর্যন্ত টানা ছয় মৌসুম বার্সেলোনায় দেখা গেছে মেসি-সুয়ারেজ জুটি। তাঁদের জুটিতেই বার্সা জিতেছে অসংখ্য ম্যাচ। বার্সেলোনার জার্সিতে তাঁরা জিতেছেন চারটি লা লিগা (২০১৪-১৫,২০১৫-১৬, ২০১৭-১৮,২০১৮-১৯)। ২০১৪-১৫ মৌসুমের বার্সেলোনার চ্যাম্পিয়নস লিগ জয়ী দলে ছিলেন দুই তারকা ফুটবলার। প্রায় ৯ বছর আগে জেতা এটাই বার্সার সর্বশেষ চ্যাম্পিয়নস লিগ জয়। এমনকি তাঁরা বার্সেলোনার জার্সিতে ২০১৮-১৯ মৌসুমে লা লিগা জয়ের পর এই শিরোপা জিততে বার্সাকে অপেক্ষা করতে হয়েছে চার বছর। জাভি হার্নান্দেজ কোচ হওয়ার পর ২০২২-২৩ মৌসুমের লা লিগা জিতেছে বার্সেলোনা।

সময়ের পরিক্রমায় মেসি, সুয়ারেজ-দুজনেরই ক্লাব ফুটবলের ঠিকানা বদলেছে বারবার। ২০২১ সালে মেসি বার্সা ছেড়ে পাড়ি জমিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি)। পিএসজির পর এ বছর চলে গেছেন ইন্টার মায়ামিতে। অন্যদিকে সুয়ারেজ ২০২০ সালে বার্সা ছাড়ার পর খেলেছেন আতলেতিকো মাদ্রিদে। এরপর নেসিওনাল, গ্রেমিওতে খেলার পর তাঁর নতুন ঠিকানা মায়ামি। যে মায়ামিতে এসে মেসি এরই মধ্যে শিরোপা জিতেছেন। মেসি জাদুতে পাওয়া লিগস কাপটাই এখন পর্যন্ত মায়ামির প্রথম কোনো মেজর শিরোপা। যদিও ২০২৩ মেজর লিগ সকার (এমএলএস) আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি মায়ামি। মায়ামিতে এসে ভক্ত-সমর্থকদের সুয়ারেজ বলেন, ‘আমি এখানে এসেছি আরও শিরোপা জিততে। ইন্টার মায়ামির ভক্ত-সমর্থকদের যা অনেক বড় স্বপ্ন। শিরোপা জেতাই হচ্ছে লক্ষ্য। শিরোপা জয়ের চ্যালেঞ্জ নিতে আমি পছন্দ করি।’

নতুন বছর ইন্টার মায়ামির জন্য দারুণ কাটবে বলে আশার কথা শুনিয়েছেন সুয়ারেজ। উরুগুয়ের স্ট্রাইকার আরও বলেন, ‘আমি তাদের (ভক্ত-সমর্থক) বলব দলের ওপর ভরসা রাখতে। যেভাবে তারা বছরের পর বছর ভরসা রেখেছেন। আরও একটি দারুণ বছর আমরা পেতে যাচ্ছি। যে বছরে আমরা ভক্ত-সমর্থকদের অনেক আনন্দ দিতে পারব। স্বপ্নগুলো বাস্তবায়নের জন্য আমরা শেষ অব্দি লড়ে যাব।’

শুধু মেসি, সুয়ারেজই নন, ইন্টার মায়ামি যে এখন বার্সেলোনার সাবেক ফুটবলারদের মিলন মেলা। মেসি, সুয়ারেজের সঙ্গে আছেন সার্জিও বুসকেতস, জর্দি আলবা। সুয়ারেজকে ইন্টার মায়ামিতে স্বাগত জানিয়ে ক্লাবটি টুইট করেছে, ‘মায়ামির স্বপ্নে লুইস সুয়ারেজকে স্বাগত।’ এরপর বুসকেতস, আলবা, মেসি, সুয়ারেজ-চার খেলোয়াড়ের নামে জার্সি পরে বসা চার শিশুর ছবি পোস্ট করেছে ক্লাবটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *