যুক্তরাষ্ট্রে সামরিক বিমান বিধ্বস্তে ৪ জন নিহত: রিপোর্ট

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় বুধবার (৮ জুন) বিকেলে রাজ্যের দক্ষিণাঞ্চলীয় অ্যারিজোনার সীমান্তবর্তী ইম্পেরিয়াল কাউন্টিতে প্লেন বিধ্বস্ত ও প্রাণহানির এই ঘটনা ঘটে। এতে অন্তত চারজন নিহতদের তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে নিউজ ইয়র্ক পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, বিধ্বস্ত এই সামরিক বিমানটি একটি এমভি-২২বি অসপ্রে এয়ারক্রাফট। যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর থার্ড মেরিন এয়ারক্রাফট উইং এই বিমানটি পরিচালনা করে থাকে। থার্ড মেরিন এয়ারক্রাফট উইংয়ের মুখপাত্র কর্পোরাল সারাহ মার্শাল এই তথ্য জানিয়েছেন। বিধ্বস্ত এই বিমানে কোনো পারমাণবিক পদার্থ ছিল না বলেও জানিয়েছেন তিনি।

ফেসবুকে এক পোস্টে থার্ড মেরিন এয়ারক্রাফট উইং জানায়, বিমানটিতে ৫ জন আরোহী ছিলো। তাদের অবস্থা সম্পর্কে আমরা এখনো জানার চেষ্টা করছি। তওক্ষণ পর্যন্ত সবাইকে ধৈর্য্য ধরার আহ্বান জানানো হচ্ছে।

বার্তাসংস্থা এএফপি বলছে, এমভি-২২বি অসপ্রে এয়ারক্রাফট হচ্ছে এমন একটি বিমান যেটি তথাকথিত ‘খাড়াভাবে টেকঅফ ও অবতরণ’ করতে পারে। সামরিক এই বিমানটি ঘূর্ণনশীল ডানা রয়েছে যার মাধ্যমে এটিকে হেলিকপ্টারের মতো ওপরের দিকে উড্ডয়ন বা পরিচালনা করা যেতে পারে। আবার একইসঙ্গে এটি গতানুগতিক বিমানের মতো উড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *