বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত

নিউজ ডেস্কঃ সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন বলেছেন, বাংলাদেশ একটি অসম্প্রদায়িক চেতনার দেশ। এখানে সব ধর্মের মানুষ যুগ যুগ ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন। এখানে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান বলে কোনো ভেদাভেদ নেই।

গতকাল শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দদের নিয়ে সরস্বতী পূজায় নগরের বিভিন্ন মণ্ডপ পরিদর্শনকালে অধ্যাপক জাকির এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা প্রায়ই দেখি, এই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিগুলো ও অপশক্তিরা তৎপর থাকে। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমরা এই সম্প্রীতি নষ্ট হতে দিবো না। তাছাড়া সিলেটে আমরা আবহমান কাল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে এগিয়ে যাচ্ছি এবং এই সম্প্রীতির বন্ধন অটুট থাকবে। আপনাদের সুখে দুঃখে পাশে আছি, পাশে ছিলাম এবং আগামীতেও থাকবো। আমরা সবাই মিলে পবিত্র নগরের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখবো।

মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে পূজামণ্ডপ পরিদর্শনের যাত্রা শুরু হয়। এরপর নগরীর লামাবাজার, দাঁড়িয়াপাড়া, মণিপুরী রাজবাড়ী, মাছুদিঘীরপাড়, ওসমানী মেডিকেল কলেজ, দক্ষিণ সুরমা মহালক্ষী কালি মন্দির, শিবগঞ্জ সহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন নেতৃবৃন্দ।

এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, কার্যনির্বাহী সদস্য মোঃ আব্দুল আজিম জুনেল, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মেট্রোপলিটন ল’কলেজের উপাধ্যক্ষ ড.এম. শহিদুল ইসলাম এডভোকেট, শাহ খুররম ডিগ্রি কলেজের প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর সিদ্দিক বাকির, যুবলীগ নেতা রঞ্জন রায়, সিরাজুল ইসলাম মিরাজ, মামুন আহমদ, নসু ভৌমিক, অসীম পাল, ছাত্রলীগ নেতা নিতিশ রঞ্জন দাস অপু, রাহুল দাস, নয়ন রায়, প্রণব রায়, লব চন্দ্র দাস, দুর্জয় বিশ্বাস, সাদি আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *