গুগল প্লে-স্টোরে টিচার অ্যাপ্র‚ভড ব্যাজ পেল মীনা গেম ২

নিউজ ডেস্কঃ বাংলাদেশের জনপ্রিয় শিশুতোষ কার্টুন সিরিজ মীনাকে নিয়ে তৈরি ‘মীনা গেম – ২’ গুগল প্লে-স্টোরে শিশুদের জন্য একই সাথে শিক্ষণীয় এবং বিনোদনমূলক গেম হিসেবে টিচার অ্যাপ্রুভড (শিক্ষক অনুমোদিত) ব্যাজ অর্জন করেছে।

ইউনিসেফের অর্থায়নে ‘মীনা গেম ২’ তৈরি করেছে দেশের শীর্ষস্থানীয় গেমিং প্রতিষ্ঠান রাইজআপ ল্যাবস। মীনা গেমের প্রথম সংস্করণটির ব্যাপক জনপ্রিয়তা পাওয়ার পর রাইজআপ ল্যাবস মীনা গেম ২ কে সম্পূর্ণ থ্রিডি ভার্সনে তৈরি করে। গুগল প্লে-স্টোরে অভিভাবকরা তাদের বাচ্চাদের জন্য সমৃদ্ধ, বিনোদনমূলক এবং নিরাপদ অ্যাপস খোঁজেন।

শিক্ষক অনুমোদিত প্রোগ্রাম হল গুগলক প্লে-স্টোরের একটি নতুন সংযোজন যেখানে শিক্ষক এবং শিশুদের শিক্ষা এবং মিডিয়া বিশেষজ্ঞরা বাচ্চাদের জন্য উচ্চ-মানের এবং নিরাপদ অ্যাপগুলির সুপারিশ করেন। এখানে ডিজাইন, বয়সের উপযুক্ততা, বিজ্ঞাপন, ইত্যাদির উপর ভিত্তি করে বিশেষজ্ঞরা শিশুদের জন্য নির্মীত অ্যাপ্স এবং গেম গুলোকে গ্রেডিং করে থাকেন। রাইজআপ ল্যাবস নির্মীত মীনা গেম ২ এই প্ল্যাটফর্মের সব মানদণ্ড পূরণ করে গুগল প্লে-স্টোরের ‘কিডস’ বিভাগে স্থান করে নিয়েছে এবং শিক্ষক অনুমোদিত ব্যাজ অর্জন করেছে।

রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা এবং সিইও এরশাদুল হক জানান, বাংলাদেশের জনপ্রিয় কার্টুন সিরিজ হল মীনা। শিশুদের আনন্দের মাধ্যমে শেখানোর জন্য মীনা গেম অত্যন্ত জনপ্রিয়তা পায়। এর অনুপ্রেরণা হিসেবে আমরা মীনা গেম ২ কে সম্পূর্ণ থ্রিডিতে তৈরি করেছি যাতে ফুটিয়ে তোলা হয়েছে একজন মা এবং নবজাতকের যত্ন নেওয়ার একটি সম্পূর্ণ নতুন গল্প! শিশুরা এই গেমটি খেলার মাধ্যমে কিভাবে দায়িত্ব নিতে হয় তা শিখতে পারবে যা ভবিষ্যত প্রজন্মকে আরও দায়িত্বশীল মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়তা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *