শাবিতে শিক্ষার্থীদের অনশন : অসুস্থ হয়ে ১৬ জন হাসপাতালে

নিউজ ডেস্কঃ উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ দাবিতে গত বুধবার বিকাল থেকে ২৪ জন শিক্ষার্থী বসেছেন আমরণ অনশনে। উপাচার্য পদ না ছাড়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন।

এদিকে, অনশনের ৩ দিনের মাথায় আজ (শনিবার- ২২ জানুয়ারি) সকাল পর্যন্ত অনশনরতদের মধ্য থেকে ১৬ জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। আর বাকি প্রায় সবার শরীরে স্যালাইন পুশ করতে হচ্ছে। তথ্যটি বেলা ১১টায় অনশনস্থল থেকে জানিয়েছেন সিলেটভিউ’র প্রধান আলোকচিত্রী শাহীন আহমদ।

তিনি অনশনরত শিক্ষার্থীদের বরাত দিয়ে জানান, ২৪ জন অনশনে বসলেও বাবার অসুস্থতাজনিত কারণে একজন বাসায় চলে গেছেন। শনিবার সকাল পর্যন্ত বাকি ২৩ জনের প্রায় সবাই অসুস্থ হয়ে পড়েছেন। ১৬ জনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, জালালাবাদ রাগিব রাবেয়া হাসপাতাল ও মাউন্ড এডোরা হসপিটালে ভর্তি করা হয়েছে। সর্বেশেষ ১১টার দিকে এক ছাত্রী অজ্ঞান হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়। বাকিদের প্রায় সবার শরীরে দেয়া হচ্ছে স্যালাইন।

শাহীন জানান, এই অবস্থায়ও শিক্ষার্থীরা অনশন ভাঙবেন না বলে জানিয়ে দিয়েছেন।

অসুস্থ শিক্ষার্থীদের প্রয়োজনে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ক্যাম্পাসে দুটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে বলে জানান শাহীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *