মদ্যপান পার্টি নিয়মবিরুদ্ধ, জানতেন না দাবি বরিসের

নিউজ ডেস্কঃ লকডাউনসহ কোভিড বিধিনিষেধের মাঝেই নিজ সরকারি বাসভবনে গার্ডেন পার্টি আয়োজন ও বন্ধু-বান্ধবসহ মদ্যপান করেছেন বলে অভিযোগ উঠেছে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে। এরপর থেকেই তোপের মুখে আছেন তিনি। এবার বরিস জনসন পাল্টা অভিযোগ করে বলেছেন, তিনি না কি জানতেন না, মদ্যপান পার্টি আয়োজন নিয়মবিরুদ্ধ। আর এটা নিয়ে কেউ তাকে সতর্কও করেনি।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) উত্তর লন্ডনের একটি হাসপাতাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বরিস জনসন বলেন, ‘কেউ আমাকে সতর্ক করেনি যে এটি নিয়মের বিরুদ্ধে ছিল। আমার এটা খুব ভালোভাবেই মনে আছে।’ ব্রিটিশ প্রধানমন্ত্রীর সাবেক সহকারী ডমিনিক কামিংসের সাম্প্রতিক মন্তব্যের জের ধরে তিনি এসব কথা বলেন।

অন্যদিকে, ডাউনিং স্ট্রিটের দুই কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন, ডমিনিক কামিংস গার্ডেন পার্টি আয়োজনের ব্যাপারে প্রধানমন্ত্রীকে সতর্ক করেছিলেন।

দেড় বছর আগে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে ওই পার্টি হয়েছিল। সে সময় কার্যালয়ের কক্ষে অবস্থান করছিলেন ডমিনিক কামিংস। সম্প্রতি এ ঘটনার প্রসঙ্গে গঠিত তদন্ত কমিটিকে তিনি বলেছেন, ‘ঈশ্বরের নামে শপথ করে বলছি, আমি তাকে (বরিস জনসন) সতর্ক করেছিলাম। বলেছিলাম, বর্তমান পরিস্থিতিতে এই ধরনের পার্টি করলে বিপদ হতে পারে। কিন্তু তিনি আমাকে পাত্তাই দেননি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *