ছয় ইঞ্চি কঙ্কালের রহস্য ভেদ করলেন বিজ্ঞানীরা 

নিউজ ডেস্কঃ ছয় ইঞ্চি মাপের কঙ্কালটি কি ভিনগ্রহের প্রাণীর? এক যুগেরও বেশি সময় ধরে এই প্রশ্নেরই উত্তর খুঁজছিলেন বিজ্ঞানীরা। কৌতূহল বাড়ছিল পৃথিবীতে ভিনগ্রহের প্রাণীদের ‘যাতায়াত’ নিয়ে। সাম্প্রতিক কালে ইউএফও দেখা গিয়েছে এমন কয়েকটি দাবি করা ঘটনাকে ঘিরে এমনিতেই ভিনগ্রহের প্রাণীদের অস্তিত্ব নিয়ে বিশ্বে জোর তর্ক চলছে। তার মধ্যে ছয় ইঞ্চি মাপের ত্রিকোণা মাথার অদ্ভুতদর্শন একটি কঙ্কাল সেই জল্পনাকে আরো উসকে দিয়েছে।

২০০৩ সালে চিলির আটাকামা মরুভূমি থেকে এই কঙ্কালটি উদ্ধার হয়। নাম দেওয়া হয়েছে ‘আটা’। কঙ্কালটির মাথা শঙ্কু আকৃতির। দেহে মাত্র ১০টি পাঁজর রয়েছে। চিলির লা নোরিয়ায় ধনসম্পদ খুঁজতে গিয়ে এই অদ্ভুতদর্শন কঙ্কালটি খুঁজে পেয়েছিলেন অস্কার মুনো নামে এক ব্যক্তি। তার পর থেকেই ছয় ইঞ্চির এই কঙ্কাল নিয়ে রহস্য বেড়েছে।

 কঙ্কালের আকৃতি এতটাই ছোট যে, সেটিকে ছোট চামড়ার খাপে ভরে ফেলা যায়। ১৮ বছর পর সব রহস্যের পর্দা ফাঁস করলেন বিজ্ঞানীরা। তাদের দাবি, কঙ্কালটি একটি শিশুর। আনুমানিক ৪০ বছর আগে তার মৃতু্য হয়। জিনগত সমস্যার জন্য শরীরের বিকৃত গঠন এবং হাড়ের বিকাশ ঘটেনি। বামনত্বের কারণেই এমন হয়েছে বলে মত বিজ্ঞানীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *