সিলেটে বিনিয়োগবান্ধব অবকাঠামো গড়ে তুলতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি বলেছেন, সামাজিক নিরাপত্তা বেস্টনী কর্মসূচিতে সরকার এক লক্ষ ৩শ হাজার কোটি টাকার বাজেট বাস্তবায়ন করছে। যা চলতি অর্থবছরের মোট বাজেটের ৩.১১ শতাংশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে সামাজিক নিরাপত্তা সেবা উপকারভোগীদের কাছে পৌঁছানো হচ্ছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

গতকাল শনিবার বেলা ২টায় নগর ভবন প্রাঙ্গণে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সিলেট সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের শীতার্তদের জন্য কম্বল বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ কর্মসূচির আওতায় সিসিকের ওয়ার্ডসমূহে ১১ হাজার ৭০টি কম্বল বিতরণ করা হবে। এই তহবিল থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সিসিককে নগদ ১০ লক্ষ টাকা প্রদান করা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সড়কপথ, রেলপথ এবং আকাশপথের উন্নয়নের মাধ্যমে বিনিয়োগ বান্ধব অবকাঠামো নির্মাণ করতে পারলে সিলেটকে দেশের অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ অঞ্চল হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে । তিনি বলেন, দল মতের উর্ধ্বে উঠে সিলেটের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে। মন্ত্রী তাঁর বক্তব্যে সিলেটবাসীকে ইংরেজি নব বর্ষের শুভেচ্ছা জানান ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট মহানগরে ২ হাজারেরও বেশি বস্তি রয়েছে। এসব এলাকায় স্বল্প আয়ের মানুষের বসবাস দিনে দিনে বাড়ছে। সামাজিক নিরাপত্তা সংক্রান্ত কর্মসূচির আওতায় মহানগর এলাকায় আরো বেশি বরাদ্দ দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী সিসিক কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের উপস্থিতিতে ২৭ ওয়ার্ডের উপকারভোগীদের হাতে কম্বল তুলে দেন।
পরে নগর ভবনের সম্মেলন কক্ষে মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়ন বিষয়ক মতবিনিয় সভায় বক্তব্য রাখেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *