থার্টি ফার্স্ট নাইট ঘিরে এসএমপির বিশেষ নির্দেশনা, নিষেধাজ্ঞা

নিউজ ডেস্কঃ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও করোনা মহামারীর কারণে থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে বিশেষ নির্দেশনা দিয়েছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

নির্দেশনা অনুযায়ী, উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠানের আয়োজন করা যাবে না। এছাড়া পটকাবাজি, আতশবাজি, বেপরোয়া গাড়ি, মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

থার্টি ফাস্ট নাইট উপলক্ষে আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে পুলিশ কমিশনার নিশারুল আরিফ স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি জারি করে সিলেট মহানগর পুলিশ।

এতে বলা হয়, এবারের থার্টি ফার্স্ট নাইটে মহানগর পুলিশের পক্ষ থেকে কয়েকটি নির্দেশনা জারি করা হয়েছে। কেউ এই নির্দেশনা বাহিরে কোন কার্যক্রম চালালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। মহানগর পুলিশের অধ্যাদেশ ২০০৬ সালের ধারা ২৯, ৩০, ৩১, ৩২ এর প্রদত্ত ক্ষমতাবলে এই নির্দেশনা জারি করা হয়। সেই সাথে মহানগর এলাকায় পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের।

তিনি জানান, আগামী ৩১ ডিসেম্বর রাতে পটকাবাজি, আতশবাজি, বেপরোয়া গাড়ি, মোটরসাইকেল চালনাসহ যে কোনো ধরনের অশোভন আচরণ এবং বেআইনি কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ করা হল।

এছাড়া ইংরেজি নববর্ষ উদযাপনকালে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির যে কোনো ধরনের আশঙ্কা রোধকল্পে সিলেট মেট্রোপলিটন পুলিশ বদ্ধপরিকর। এছাড়াও সিলেট মহানগরীতে নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে ও আইন-শৃঙ্খলা রক্ষার্থে সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতা করার জন্য অনুরোধ করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *