খালেদার মুক্তি আইনিভাবে, না হয় আন্দোলনে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি হবে আইনি প্রক্রিয়ায়। আর তা না হলে তার মুক্তি হবে জনগনের আন্দোলনে।

 

এমনটাই বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

 

তিনি বলেন, বেগম জিয়া তার মুক্তির জন্য কারো কাছে মাথা নত করবেন না। তিনি এখন বাংলাদেশের ১৬-১৭ কোটি মানুষের নেতা। সুতরাং হয় তার মুক্তি আইনি প্রক্রিয়ায় হবে। আর তা না হলে জনতার আন্দোলনের মাধ্যমে তার মুক্তি হবে। অন্য কোন পথে তার মুক্তি হবে না।

 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

‘প্রতিহিংসার শিকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, অসহায় বিচার ব্যবস্থা, গণতন্ত্রের মুক্তি আর কতদূর’ শীর্ষক এ সভার আয়োজন করে মুক্তিযোদ্ধা দল।

 

মওদুদ আহমদ বলেন, বেগম জিয়া অবশ্যই জেলখানা থেকে বের হয়ে আসবেন। আর তিনি যেদিন বের হয়ে আসবেন, সেদিন বাংলাদেশে আবারো গণতন্ত্র, বিচার বিভাগ, আইনের শাসন ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা ফিরে আসবে।

 

ক্যাসিনো অভিযানকে আইওয়াস উল্লেখ করে ব‌্যারিস্টার মওদুদ সরকারের সাবেক ও বর্তমান এমপি মন্ত্রীসহ রাঘববোয়ালদের ধরতে বলেন। তাহলে তিনি বুঝবেন যে শুদ্ধি অভিযান আসলেই সত্যিকারের অভিযান।

 

সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত। সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ বক্তব্যে রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *