টেকসই উন্নয়নে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে হবে: ঢাবি উপাচার্য

নিউজ ডেস্কঃ 

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সর্বক্ষেত্রে উন্নয়ন ও গুণগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। শুক্রবার মুজিববর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে ‘মুজিবশতবর্ষের চেতনায় বাংলাদেশের আগামীর বৌদ্ধ সমাজ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া বক্তব্য রাখেন।

স্বাগত বক্তব্য দেন পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সুমন কান্তি বড়ুয়া এবং ধন্যবাদ জ্ঞাপন করেন বিভাগের অধ্যাপক ড. দিলীপ কুমার বড়ুয়া।

উপাচার্য আখতারুজ্জামান বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে আমাদের সর্বক্ষেত্রে উন্নয়ন ও গুণগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে পারস্পরিক অংশীদারিত্ব ও সহযোগিতার বিকল্প নেই। বৌদ্ধ দর্শনের চেতনা ধারণ এবং উৎকর্ষ সাধনের মাধ্যমে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখার জন্য উপাচার্য বিভাগীয় শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থী ও অ্যালামনাইবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে উপাচার্য নতুনভাবে সজ্জিত ও আধুনিকায়নকৃত বিভাগীয় সেমিনার লাইব্রেরি, লেকচার হল ও সভা কক্ষের ফলক উন্মোচন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *