কালো পোয়ার দাম সাড়ে ৭ লাখ টাকা

নিউজ ডেস্কঃ কক্সবাজারের টেকনাফের হ্নীলার লেদা এলাকার ট্রলার মালিক সালেহ আহমেদের জালে ধরা পড়েছে ৩০ কেজি ওজনের একটি কালো পোয়া। শনিবার (১৩ নভেম্বর) সকালের দিকে টেকনাফ পৌরসভার কায়ুকখালী ঘাটে মাছটি আনা হয়। এসময় মাছটির দাম উঠে সাড়ে সাত লাখ টাকা।

জানা যায়, সকালের দিকে নৌকাটি ৩০ কেজি ওজনের কালো পোয়া মাছটি নিয়ে ঘটে ভিড়লে প্রতি ২৫ হাজার টাকা মূল্য ধরে মোট সাড়ে সাত লাখ টাকায় মাছটি কিনতে আগ্রহ দেখান স্থানীয় মাছ ব্যবসায়ী জামাল হোসেন। তবে দরদাম মনোমতো না হওয়ায় ও আরও বেশি মূল্যে বিক্রি করার আশায় মাছটি কক্সবাজার ফিশারী ঘাটে নিয়ে যান বোট মালিক সালেহ আহমেদ।

তিনি জানান, তিনদিন আগে বঙ্গোপসাগরে মাছ শিকার করতে যায় তার ট্রলারটি। সেখানে শনিবার সকালে জালে সেই কালো পোয়াসহ ৪০টি রাঙা চৈ ও চারটি সামুদ্রিক কোরাল ধরা পড়ে। অন্যান্য মাছগুলো ৭০ হাজার টাকায় বিক্রি করলেও কালো পোয়া মাছটির দাম আরও বেশি পাওয়ার আশায় মাছটিকে কক্সবাজার ফিশারী ঘাটে নিয়ে যান তিনি।

এর আগেও ১১ নভেম্বর সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের আবদুল মন্নান মেম্বারের ফিশিং বোটে ধরা পড়েছিল ২টি কালো পোয়া মাছ। মাছ দুটির ওজন ছিল ৬৪ কেজি ৭০০ গ্রাম। কক্সবাজারের স্থানীয় মাছ ব্যবসায়ীরা ৭ লাখ ৬০ হাজার টাকায় কিনে নিয়েছিলেন এ মাছ দুটি।

খোঁজ নিয়ে জানা যায়, কালো পোয়া মাছ চড়া দামে রপ্তানি করা হয়। বিশেষ করে এই মাছের বায়ুথলী মেডিক্যাল ক্যামিকেল হিসেবে ব্যবহার হয় বলে কালো পোয়া মাছের দাম চড়া বলে উল্লেখ করেন ব্যবসায়ীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *