করোনা টিকা বাধ্যতামূলক, প্রতিবাদে নিউজিল্যান্ডের রাস্তায় বিক্ষোভ

নিউজ ডেস্কঃ মঙ্গলবার নিউজিল্যান্ডে সংসদের কাছে বিক্ষোভ করেছে সাধারণ মানুষ। করোনা টিকা বাধ্যতামূলক ও লকডাউন নিয়ে সরকারি বিভিন্ন নির্দেশনার প্রতিবাদে হাজার হাজার মানুষ সমবেত হয়। যার কারণে সংসদ চত্বরের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, সংসদ ভবনের দুই প্রবেশ পথ ছাড়া বাকি সব জায়গাতেই বিপুল সংখ্যায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। সেখানে সমবেত বিক্ষোভকারীদের বেশিরভাগই করোনা বিধি অনুসারে মাস্ক পরে ছিলেন না। সেন্ট্রাল ওয়েলিংটন থেকে বিক্ষোভকারীদের মিছিল শুরু হয়। পরে সংসদ ভবনের সামনে সবাই জড় হয়।

সমবেত বিক্ষোভকারীরা শান্তিপূর্ণভাবেই প্রতিবাদ করছিলেন। তাদের অনেকের হাতেই ‘স্বাধীনতা’ অথবা ‘আমারা পরীক্ষাগারের ইদুর নই’ জাতীয় প্ল্যাকার্ড ও পোস্টার দেখা গিয়েছে।

স্লোগানে মুখরিত প্রতিবাদী জনতা সরকারকে বাধ্যতামূলক টিকাকরণ এবং বিধিনিষেধ তুলে নেওয়ার দাবি জানিয়েছেন। সংসদ ভবনের বাইরে বিক্ষোভরত এক প্রতিবাদী বলেন, “আমার ইচ্ছার বিরুদ্ধে জোর করে আমার শরীরে কিছু প্রবেশ করানো অনুচিত। আমি সরকারকে বলতে চাই আমদের ২০১৮ সাল ফিরিয়ে দেওয়া হোক। সেই সময়ে আমরা সকলে স্বাধীন ছিলাম।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *