২০০১ সালে বিএনপি কারচুপির মাধ্যমে নির্বাচনে জয়লাভ করে : বাহাউদ্দিন নাছিম

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ২০০১ সালের ১ অক্টোবর বিএনপি-জামায়াত হাওয়া ভবনের নীলনকশায় কারচুপির মাধ্যমে নির্বাচনে জিতে তাণ্ডব শুরু করে। সেদিনের মতো ধর্মীয় উন্মাদনাকে উস্কে দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করার সুযোগ যেন কেউ না পায়, সে জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সেদিনের মতো বাংলাদেশ আমরা আর চাই না যে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতিকে ধ্বংস করে দেওয়া হয়েছে।

শুক্রবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লার মৃত্যুতে আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন। শেকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন সাবেক উপাচার্য ড. কামাল উদ্দিন আহমেদ, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

বাহাউদ্দিন নাছিম বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী যেভাবে বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়েছিল, ২০০১ সালের ১ অক্টোবর বিএনপি-জামায়াত একই কায়দায় নিরীহ বাঙালির ওপর হামলা করেছিল। এদিন তারা অগ্নিসংযোগ, লুটতরাজ, নারী নির্যাতন, হত্যার মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। সংখ্যালঘুদের ঘরবাড়ি জ্বালিয়ে দিয়ে দেশত্যাগে বাধ্য করেছিল। তিনি বলেন, এ ঘটনায় পর তদন্ত কমিশন গঠিত হয়। সেই কমিশনের রিপোর্ট অনুসারে সব অপকর্মকারীর কঠোর বিচারের দাবি জানান।

নাছিম আরো বলেন, শেকৃবির প্রতিষ্ঠাতা উপাচার্য শাদাত উল্লা স্যার রাজনীতিবিদ ছিলেন না, তবে তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন। তিনি নেতা ছিলেন না, তবে শিক্ষক হিসেবে নেতার চেয়েও অনেক গুরুদায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন ছাত্রদের জন্য আস্থার জায়গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *