পদ্মা সেতুর উদ্বোধনীতে ষড়যন্ত্র আছে, অন্তর্ঘাতও হতে পারে জানালেন কাদের

ষড়যন্ত্র আছে, পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে কেউ অন্তর্ঘাত ঘটাতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়ে তিনি বলেন, ২৫ তারিখ পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে কেউ যেন নাশকতা করতে না পারে।

অন্যদিকে, সেতু উদ্বোধনের পর কাঠালবাড়িতে জনসমাবেশকে আনন্দ উৎসবে পরিণত করার কথা জানিয়েছেন ক্ষমতাসীন দলের নেতারা।

চলছে বহুল প্রত্যাশিত পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধনের ক্ষণ গণনা। কোটি মানুষের স্বপ্নের এই সেতু তৈরি করতে সরকারকে নানা চ্যালেঞ্জ সামলাতে হয়েছে।

তাই উদ্বোধনের দিনটিকে জমকালো আয়োজনের মধ্যে দিয়েই পালন করতে চায় আওয়ামী লীগ। এরই মধ্যে ১০ লাখ মানুষের সমাবেশ ঘটানোর ঘোষণা দিয়েছে দলটি।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দক্ষিণাঞ্চলের জনপ্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভার আয়োজন করে দলটির জ্যেষ্ঠ নেতারা।

এতে পদ্মা সেতুর ওপারে দক্ষিণাঞ্চলের ২১ জেলার স্থানীয় আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্যরা অংশ নেন। এ সময় তারা তাদের পরিকল্পনার কথা জানান।

এ সময় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা বিএনপি-জামায়াতের কঠোর সমালোচনা করে বলেন, এই সেতু তৈরি করে শেখ হাসিনার সরকার বিশ্ব মোড়লদের জবাব দিয়েছে।

পদ্মা সেতু নিয়ে বিএনপির এক মন্তব্যের প্রতি ইঙ্গিত করে দলটির নেতারা আরও বলেন, যারা অপপ্রচার চালিয়েছে তারাই এখন সেতু নিজেদের পরিকল্পনা বলে মিথ্যাচার করছে।

তারা আরও জানান, সমাবেশে আসার সময় যেনো কোন দুর্ঘটনা না ঘটে সেদিকে সতর্ক দৃষ্টি রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের সভাপতি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পদ্মা সেতুর উদ্বোধনীতে অন্তর্ঘাতের শঙ্কা জানান।

তিনি বলেন, পদ্মা সেতু হয়ে যাওয়ায় বিএনপি অন্তর জ্বালায় মরে যাচ্ছে। এদের বুকে বিষ জ্বালা। বিষ জ্বালা নিয়ে এরা অপপ্রচার করছে। পদ্মা সেতু নিয়ে এরা মিথ্যাচার করছে।

তিনি আরও বলেন, পদ্মা সেতুর উদ্বোধনকে সামনে রেখে নাশকতা করার ষড়যন্ত্র আছে। ষড়যন্ত্র আছে উদ্বোধনী দিন একটা ঘটনা ঘটানোর জন্য।

তারা কিন্তু মরিয়া হয়ে চেষ্টা করবে, আমাদের সাবধান থাকতে হবে। সবাই সতর্ক থাকবেন। যাতে শত্রুরা ভেতরে ঢুকে কোনো অন্তর্ঘাত করতে না পারে।

পদ্মা সেতু নিয়ে এখনো ষড়যন্ত্র চলছে, গুজব ছড়ানো হচ্ছে উল্লেখ করে কাদের বলেন, বিএনপি মহাসচিব বলেছেন পদ্মা সেতুর এপারে ওপারে ভিত্তিপ্রস্তর স্থাপন নাকি করেছেন খালেদা জিয়া।

রূপকথার গল্প। রূপকথার কাহিনী। সাংবাদিকেরা তৎকালীন যোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার কাছে এ বিষয়ে জানতে চেয়েছেন, ফখরুলের এ বক্তব্যের সত্যতা কতটুকু।

নাজমুল হুদা বলেছেন এ নিয়ে আমরা আলোচনা করেছি। কিন্তু কোনো ভিত্তিপ্রস্তর হয়নি। মিথ্যাচার। মির্জা ফখরুল কীভাবে যে এত মিথ্যা কথা বলেন, প্রশ্ন রাখেন কাদের।

নেতা কর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু নিয়ে বিএনপি যে মিথ্যাচার করছে আপনাদের এর জবাব দিতে হবে ২৫ তারিখে। ২৫ তারিখ এর সমুচিত জবাব দেবেন।

২৫ জুন সকাল ১০টায় পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন বেলা ১১টায় কাঁঠালবাড়ি প্রান্তে সমাবেশ করবে আওয়ামী লীগ। সেই সঙ্গে থাকছে নানা আয়োজনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *