জুরাইনে পুলিশকে মারধরে ৫ জন রিমান্ডে, আইনজীবীদের বিক্ষোভ

ঢাকার জুরাইনে পুলিশের ওপর হামলা চালিয়ে তিনজন আহত করার ঘটনায় গ্রেপ্তার পাঁচজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাঁদের মধ্যে দুজন আইনজীবী রয়েছেন দাবি করে তাঁদের মুক্তির দাবিতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেছেন একদল আইনজীবী।

রিমান্ডপ্রাপ্তরা হলেন সোহাকুল ইসলাম (রনি), ইয়াসিন আরাফাত ভূঁইয়া, শরিফ, নাহিদ ও রাসেল। তাদের মধ্যে সোহাকুল ও ইয়াসিন আরাফাত আইনজীবী বলে দাবি করা হচ্ছে।

সোহাকুল ইসলাম বার্তা বিচিত্রা ডটকম নামের একটি অনলাইন সংবাদমাধ্যমের প্রকাশক। তাঁর স্ত্রী ইয়াছিন জাহান ওই সংবাদমাধ্যমের ভারপ্রাপ্ত সম্পাদক। গতকাল মঙ্গলবার সকালে স্ত্রীকে মোটরসাইকেলে নিয়ে বের হন সোহাকুল।

তাঁর স্ত্রীর মাথায় হেলমেট না থাকায় জুরাইন সিগন্যালে তাঁদের আটকান ট্রাফিক পুলিশের সদস্যরা। দুই পক্ষের মধ্যে কথা–কাটাকাটির একপর্যায়ে ইয়াছিন জাহান পুলিশের বিরুদ্ধে তাঁর গায়ে হাত তোলার অভিযোগ করেন। এরপর স্থানীয় লোকজন জড়ো হয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে একজন ট্রাফিক সার্জেন্টসহ তিন পুলিশ সদস্য আহত হন।
ঢাকার জুরাইনে পুলিশের ওপর হামলার মামলায় রিমান্ড মঞ্জুর হওয়া ব্যক্তিদের মধ্যে দুজন আইনজীবী দাবি করে তাঁদের মুক্তির দাবিতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেন একদল আইনজীবী
ঢাকার জুরাইনে পুলিশের ওপর হামলার মামলায় রিমান্ড মঞ্জুর হওয়া ব্যক্তিদের মধ্যে দুজন আইনজীবী দাবি করে তাঁদের মুক্তির দাবিতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেন একদল আইনজীবীছবি: প্রথম আলো

এ ঘটনায় সোহাকুল ইসলাম, তাঁর স্ত্রী ইয়াছিন জাহানসহ তিনজনের নাম উল্লেখ করে শ্যামপুর থানায় মামলা করে পুলিশ। গতকালই ছয়জনকে গ্রেপ্তার করা হয়। আজ বিকেলে আসামিদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন রিমান্ডের আবেদন করেন শ্যামপুর থানার পরিদর্শক খন্দকার জালাল উদ্দিন মাহমুদ। অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) তোফাজ্জল হোসেন উভয় পক্ষের শুনানি নিয়ে পাঁচজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। আর ইয়াছিন জাহানের জামিন মঞ্জুর করেন।

আসামিদের রিমান্ডে পাঠানোর প্রতিবাদ জানিয়ে বেলা সাড়ে তিনটা থেকেই আদালত এলাকায় বিক্ষোভ শুরু করেন শতাধিক আইনজীবী। বিকেল সাড়ে পাঁচটার সময়ও ঢাকার সিএমএম আদালতের সামনে অবস্থান নিয়ে গ্রেপ্তার আইনজীবীদের মুক্তির দাবিতে তাঁদের স্লোগান দিতে দেখা গেছে। তাঁরা বলেন, মামলায় আইনজীবীদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা সঠিক নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *