স্পীড ক্যামেরা চালু থাকবে ২৪ ঘন্টা

নিউইয়র্ক সিটির স্পীড ক্যামেরা ২৪ ঘন্টাই চালু রাখার একটি আইন প্রণীত হতে চলেছে। জুন মাসে এই মর্মে একটি বিল স্টেট আইনসভায় উত্থাপিত হবে। ১ জুলাই থেকে এই নতুন ব্যবস্থা কার্যকর হবে বলে আশা করা যাচ্ছে।
বর্তমানে সোমবার থেকে শুক্রবার সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ক্যামেরাগুলো চালু থাকে। শনি ও রোববার বন্ধ থাকে। উইকডেজের উল্লেখিত সময়ের মধ্যে কোন ড্রাইভার নির্ধারিত গতিসীমার ১০ মাইলের বেশি গতিতে গাড়ি চালালে গাড়ির রেজিস্ট্রেশনের বিপরীতে ডাকযোগে ৫০ ডলারের টিকেট পাঠানো হয়। উল্লেখ্য এতে ড্রাইভার কোন পয়েন্ট অর্জন করে না। এখন থেকে দিনরাত সবসময় বছরের ৩৬৫ দিনই সিটির স্পীডিং ক্যামেরাগুলো চালু থাকবে। এর মধ্যে থাকছে সিটির ৭৫০টি স্কুল জোনে স্থাপিত হাজার হাজার ক্যামেরাও। এই আইনটি বলবৎ থাকবে ২০২৫ সাল পর্যন্ত।
নিউইয়র্ক সিটির মেয়র এরিক এডামস এই আইনটি উত্থাপনের জন্য স্টেট আইণপ্রণেতাদের কাছে লবিং করছিলেন। সম্প্রতি স্টেট্ েউভয় চেম্বারের নেতারা আইনটি আইন সভায় তোলা ও পাশের ব্যাপারে মেয়রকে প্রতিশ্রতি দিয়েছেন। মেয়র এ জন্য স্পীকার হ্যাসটি মেজোরিটি লিডার স্টুয়ার্ট কুজিনস ও সিনেটর গুনারডেসকে ধন্যবাদ জানিয়েছেন। বিলটি জুন মাসেই স্টেটের আইন সভায় তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *