কোন কোন ক্ষেত্রে সংক্রমিত যেসব কাজ করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ায় 

  • করোনার বর্তমান ধরণ ওমিক্রনে অনেকেই আক্রান্ত হলেও এখন উপসর্গহীন। তাই খুব সহজেই আক্রান্ত হওয়ার সম্ভবনা থেকে যায়। এক্ষেত্রে ভ্রমণে হতে হবে সচেতন। এসময়ে বিমান ভ্রমণ না করা করাই শ্রেয় এছাড়াও বাস, রেলের মতন গনপরিবহণে যাতায়াতের ক্ষেত্রে মেনে চলুন ৬ ফুট দূরত্ব। অবাধে ভ্রমণ বাড়ায় করোনা সংক্রমণের ঝুঁকি।
  • কোভিড ১৯-এর বর্তমান ধরণ ওমিক্রন অত্যন্ত সংক্রামক, এটি সাধারণত যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে। তাই এ সময়ে যতদুর সম্ভব বন্ধুবান্ধবের আড্ডা, বেড়াতে যাওয়ার পরিকল্পনা গুলো এড়িয়েই চলুন। রেস্তোরায়ও এসময় খেতে না যাওয়াই ভালো।
  • এছাড়াও বর্তমান সময়ে বিভিন্ন পার্টি, পিকনিক বিয়েবাড়িও এড়িয়ে চলা ভালো। জনসমাগমপূর্ণ এলাকা থেকে করোনা সংক্রমণ বৃদ্ধি পায় তাই এসব অনুষ্ঠান-আচার বিরত থাকুন। বিশেষ করে বয়স্ক ব্যক্তি বা অসুস্থ ব্যক্তিদের এসময় বাইরে এসব অনুষ্ঠানে নিয়ে যাওয়া একদমই উচিত নয়।
  • পার্লার-সেলুন, সিনেমা হল, শপিং মল ইত্যাদি জায়গাগুলো থেকে দ্রুত করোনা ছড়ায় তাই এই সময়ে এসব জায়গায় নিতান্ত প্রয়োজন না হলে এড়িয়ে যাওয়াই ভালো। খেয়াল রাখবেন আপনি ভ্যাকসিন নিয়েছেন বলেই সংক্রমিত হবেন না এমন কিন্তু নয়। তাই সতর্ক থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *