বর্ণমালা হাতে ভাষার গানে ফেব্রুয়ারি বরণ করবে নাট্য পরিষদ

নিউজ ডেস্কঃ আজ পহেলা ফেব্রুয়ারি। মহান ভাষার মাস। মাসটি বরণে প্রতি বছর নগরে বর্ণমালার মিছিল করে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট। তবে, এবার করোনা পরিস্থিতির কারণে ব্যতিক্রম কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এ উপলক্ষে সড়কে বর্ণমালার মিছিল না করে শহীদ মিনারে বর্ণমালা হাতে ভাষার গান ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে। অংশগ্রহণের জন্য কেবল দুই ডোজ টিকা থাকতে হবে।

সোমবার সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘প্রতিবছরের মতো ১ ফেব্রæয়ারি বর্ণমালা হাতে ভাষার মাসকে স্বাগত জানানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। করোনা মহামারীর কারণে এ বছরের অনুষ্ঠান সংক্ষিপ্ত পরিসরে আয়োজন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সিলেটের প্রধান সড়কে বর্ণমালার মিছিল করা হবে না। তবে, সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১০টায় বর্ণমালা নিয়ে ও ভাষার গানের মধ্য দিয়ে ভাষার মাসকে বরণ করে নেওয়া হবে। পরে, বীর ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে।’

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত বিবৃতিতে স্বাস্থ্যবিধি মেনে দুই ডোজ টিকা গ্রহণ করা হয়েছে সে সব নাট্য-সংস্কৃতিকর্মী ও সুধীজন এ কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *