চরম ব্যর্থতার পরিচয় দিয়েছিল ডাউনিং স্ট্রিটের নেতৃত্ব

নিউজ ডেস্কঃ যুক্তরাজ্যের ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে লকডাউনের নীতি ভেঙে মদের পার্টি করার বিষয়ে করা তদন্ত রিপোর্ট প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে হস্তান্তর করা হয়েছে। রিপোর্টে জানানো হয়েছে, বিভিন্ন পার্টি নিয়ে ডাউনিং স্ট্রিটের নেতৃত্ব চরম ব্যর্থতার পরিচয় দিয়েছিল।

তবে রিপোর্টের প্রধান শীর্ষ আমলা সুয়ে গ্রে জানিয়েছেন, তিনি পুরোপুরিভাবে এই তদন্ত করতে পারেননি এবং বিশেষ কিছু রিপোর্ট তুলে আনতে পারেননি। কারণ মেট্রোপলিটন পুলিশ কিছু বিষয়ে তদন্ত না করার আহ্বান জানিয়েছিল। সরকার এই রিপোর্ট প্রকাশ করেছে। খবর দ্য গার্ডিয়ান ও বিবিসির

সুয়ে গ্রে জানিয়েছেন, লকডাউনের মধ্যে ডাউনিং স্ট্রিট এবং ক্যাবিনেট অফিসে অন্তত ১৬টি পার্টি নিয়ে কাজ করছেন। তবে পুলিশ এর মধ্যে ১২টি পার্টির বিষয়ে তদন্ত করছে। রিপোর্টের তৃতীয় পৃষ্ঠায় এর পূর্ণ তালিকা দেওয়া হয়েছে।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ১০ নম্বর এবং ১১ নম্বর ডাউনিং স্ট্রিট মূলত প্রধানমন্ত্রী এবং এই এলাকার বাসিন্দাদের জন্য ব্যবহূত হওয়ার কথা। মহামারির সময়ে এটা অনেকটা কর্মক্ষেত্রের অতিরিক্ত হিসেবে ব্যবহূত হয়েছে। কর্মকর্তারা হয়তো এর প্রশংসা করেছেন। কিন্তু করোনার সময় এই এলাকাটি খুবই স্পর্শকাতর। কিছু পার্টি হয়েছে যার কোনো অনুমোদন ছিল এবং সেটি পর্যবেক্ষণ করারও কোনো সুযোগ ছিল না। অথচ এই কাজটি মোটেই ঠিক নয়।

সুয়ে গ্রে তার রিপোর্টে জানিয়েছেন, সরকার যেখানে করোনার বিস্তার রোধে জারি করা লকডাউন মানতে জনগণকে বাধ্য করেছে, সেখানে প্রধানমন্ত্রীর বাসভবন ও অফিসে এই ধরনের পার্টির ন্যাঘ্যতা মেনে নেওয়াটা খুবই কঠিন। কিছু পার্টি ছিল, যা খুবই উদ্বেগের বলে মনে করা হয়। এখানে সর্বোচ্চ মানটাও বজায় রাখা হয়নি। প্রধানমন্ত্রী বরিস পার্লামেন্টে এই রিপোর্ট নিয়ে কথা বলবেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *