ইন্টারনেট গতির পরীক্ষা করার অ্যান্ড্রয়েড অ্যাপ 

নিউজ ডেস্কঃ এই অ্যাপটি ব্যবহার করার সময় অনেক বিজ্ঞাপন চলে আসে। তবে আপনি যদি এই অ্যাপটি প্রিমিয়াম ভার্সনে আপগ্রেড করেন, তবে অ্যাপটিতে আর কোন ধরনের বিজ্ঞাপন পাবেন না এবং প্রতিদিন আনলিমিটেড ভাবে Speed Test অ্যাক্সেস করতে পারবেন।

Speed Test- এই অ্যাপটি উপরে বলা অন্যান্য তালিকার অ্যাপ এর মতই। আপনি আপনার ফোনে ওয়াইফাই স্পিড পরীক্ষা করার জন্য Speed Test কে ব্যবহার করতে পারেন। ইন্টারনেট স্পিড পরীক্ষা করার জন্য অন্যান্য অ্যাপ এর মতই এই অ্যাপটিও কাজ করে থাকে। Speed Test অ্যাপটি আপলোডের গতি, আপলোডের গতি এবং আপনার ওয়াইফাই সংযোগের পিং হার পরীক্ষা করে থাকে।

এই অ্যাপটির সহজ ইন্টারফেস আপনাকে খুব সহজেই ইন্টারনেট স্পিড পরীক্ষা করতে সাহাঘ্য করবে। এছাড়া এই অ্যাপটির মাধ্যমে আপনি অতিরিক্ত কিছু সুবিধা পাবেন, যেমন আপনি কোন নেটওয়ার্ক ব্যবহার করছেন এটির নাম, এছাড়া আপনি যে তারিখে ইন্টারনেট স্পিড টেস্ট করেছেন, সেটিও দেখতে পারেন। অন্যান্য অ্যাপ এর মতই Speed Test অ্যাপটিতেও বিজ্ঞাপন রয়েছে।

তাই অ্যাপ এর ভেতরে আপনাকে বিভিন্ন বিষয়গুলো কে অ্যাক্সেস করতে হলে অবশ্যই বিজ্ঞাপনের মধ্য দিয়ে যেতে হবে। তবে এই অ্যাপটিতে কিন্তু অন্যান্য অ্যাপ এর মত অনেক বেশি ফিচার নেই। তাই আপনি যদি শুধুমাত্র ইন্টারনেটের গতি পরীক্ষা করতে চান, তবেই আপনি কেবল এই অ্যাপটিকে ব্যবহার করতে পারেন। তবে আপনার পছন্দ হলে এই অ্যাপটিকে ও ট্রাই করে দেখতে পারেন।

Simple Speedcheck- এই নামটি থেকে বোঝা যায় যে, Simple Speedcheck আপনার ইন্টারনেটের গতি পরীক্ষা করার ক্ষেত্রে একটি সহজ অ্যাপ্লিকেশন। এই অ্যাপটি আপনাকে আপনার ইন্টারনেটের স্পিড পরীক্ষা করার ক্ষেত্রে একটি সহজ পদ্ধতি প্রদান করে। অর্থাত্, অন্যান্য অ্যাপের তুলনায় এই অ্যাপটি দিয়ে আপনি খুব সহজেই ইন্টারনেট স্পিড পরিমাপ করতে পারবেন। এই অ্যাপটির মাধ্যমে আপনার ইন্টারনেটের পিং মনিটরের ব্যবস্থা থেকে শুরু করে, আপনার ইন্টারনেট সংযোগটি পরীক্ষা করতে এবং আপনার সংযোগটির বিভিন্ন সমস্যা খুঁজে বের করতে অ্যাপটিকে ব্যবহার করতে পারেন।

এছাড়া এই অ্যাপটির মাধ্যমে আপনি খুব সহজেই পূর্বের আপনার পরীক্ষা করা ফলাফলগুলোকেও দেখতে পারেন। এছাড়া এই অ্যাপটির মাধ্যমে আপনি অতিরিক্ত কিছু তথ্য পেতে পারেন এবং সেই সাথে এই অ্যাপটি মাধ্যমে বিভিন্ন ধরনের ইন্টারনেট টিপস ও পেতে পারেন। অন্যান্য অ্যাপ এর মত এই অ্যাপে ও বিজ্ঞাপন দিয়ে থাকে। তবে আপনি যদি বিজ্ঞাপন-মুক্তভাবে অ্যাপ ব্যবহার করতে চান, তবে অবশ্যই আপনাকে অ্যাপটিকে প্রিমিয়াম ভার্সনে আপগ্রেড করে নিতে হবে। আর তাহলে আপনি বিজ্ঞাপন-মুক্ত Simple Speedcheck অ্যাপ পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *