বরিসের লকডাউন পার্টির তদন্তে পুলিশ

নিউজ ডেস্কঃ করোনাভাইরাস রোধে জারি করা বিধিনিষেধ নিয়ে বেশ কঠোর অবস্থানে যুক্তরাজ্য। আর সেই বিধিনিষেধ ভাঙার অভিযোগ কি না দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে। এমন ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই বেশ বিপাকে আছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। এবার তার বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে তদন্ত শুরু করেছে দেশটির পুলিশ।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, করোনাকালে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের পার্টি নিয়ে তদন্ত শুরু করেছে মেট্রোপলিটন পুলিশ। ২০২০ সালের ১৯ জুন জন্মদিনে ক্যাবিনেট রুমে একটি পার্টির আয়োজন করা হয়েছিল। মূলত সেটি নিয়েই বরিসের বিরুদ্ধে অভিযোগ।

এ বিষয়ে পুলিশের কমিশনার ক্রেসিডা ডিক বলেন, ‘১০ নম্বর ডাউনিং স্ট্রিটসহ হোয়াইটহলে বিগত দুই বছরে কোনো ধরনের করোনা বিধি লঙ্ঘন করা হয়েছে কি না, তা তদন্ত করে দেখবে পুলিশ। ভীত না হয়ে এবং কোনো পক্ষপাত ছাড়াই এ কাজ করা হবে। এর বাইরে বড় কোনো ঘটনা সামনে এলে তাও অবহিত করবে বাহিনী।’

এ ঘটনা ছাড়াও ওই বছরের ২০ মে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাগানে মদ্যপানের আসর আয়োজিত হয়েছিল। সেটিতে যুক্তরাজ্যের শীর্ষ সরকারি কর্মকর্তাদের সঙ্গে উপস্থিত ছিলেন বরিস জনসন ও তাঁর স্ত্রী ক্যারি সিমন্ডস। ওই আসরে শতাধিক অতিথি উপস্থিত ছিল বলে অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *