যুক্তরাজ্যে প্রথমবারের দৈনিক সংক্রমণ ছাড়ালো ২ লাখ

নিউজ ডেস্কঃ হামারি শুরুর পর থেকে যুক্তরাজ্যে প্রথমবারের মত দৈনিক শনাক্ত দুই লাখ ছাড়িয়েছে। এ ভাইরাসের উচ্চ সংক্রামক ভ্যারিয়েন্ট অমিক্রনে আক্রান্তের হার অনেক বেড়ে যাওয়ায় এ নতুন রেকর্ড সৃষ্টি হলো। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ব্রিটেন সরকার জানায়, এদিন পরীক্ষায় মোট দুই লাখ ১৮ হাজার ৭২৪ জনের করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ মহামারি শুরুর পর থেকে প্রতিদিনের হিসাবে আক্রান্তের এ সংখ্যা সর্বোচ্চ।  এছাড়া রেকর্ড শনাক্ত হয়েছে ইতালি ও ফ্রান্সে। ইতালিতে একদিনে রেকর্ড শনাক্ত এক লাখ ৭০ হাজার ও ফ্রান্সে দুই লাখ ৭১ হাজারের বেশি করোনা শনাক্ত হয়েছে।

এদিকে ভারতে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ মোকাবিলায় রাজধানী দিল্লিতে শনি ও রবিবার কারফিউ জারি করা হয়েছে। সংক্রমণ বাড়ায় চীনের আরও একটি শহর ইউঝু’তে কঠোর লকডাউন জারি করা হয়েছে।

ওমিক্রন সংক্রমণ যেভাবে বাড়ছে তা বিশ্বে করোনা ভাইরাসের আরও নতুন ধরণ তৈরি হওয়ার ঝুঁকি বাড়িয়ে তুলেছে বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। মূল করোনাভাইরাসের তুলনায় এসব ধরন কম প্রাণঘাতি ও মৃদু উপসর্গ তৈরি করায় মহামারি কাটিয়ে উঠার ব্যাপারে আশ্বস্ত করেছে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *