স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপ ২০২২ এর বাছাইয়ে নিজেদের পঞ্চম ম্যাচে আজ শনিবার ইকুয়েডরের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে ব্রাজিল। এই জয়ে বাছাইয়ের পাঁচটি ম্যাচের মধ্যে পাঁচটিতে জয় পেয়েছে সেলেকাওরা এবং লাতিন আমেরিকা অঞ্চলে শীর্ষস্থান অক্ষুণ্ন রেখেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচটিতে ব্রাজিলের হয়ে গোল করেছেন রিচারলিশন ও নেইমার। ৬৪ মিনিটের সময় রিচারলিশন গোলটি করেন।

অপরদিকে নেইমার পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোলটি করেন ম্যাচের অতিরিক্ত সময়ে। যদিও নেইমারের করা প্রথম পেনাল্টি শট ঠেকিয়ে দিয়েছিলেন ইকুয়েডরের গোলরক্ষক। কিন্তু রেফারি ভিএআরে পরীক্ষা করে দেখেন নেইমার শট করার আগে গোলরক্ষক দাগ থেকে বেরিয়ে গেছেন। এর ফলে নেইমারকে পুনরায় আবার শট নেয়ার সুযোগ দেয়া হয়। এবার আর আগের মত ভুল করেননি তিনি।

পুরো ম্যাচটিতে ইকুয়েডরের বিপক্ষে ব্রাজিলই সব দিক দিকে এগিয়ে ছিল। কিন্তু বর্তমানে বেশ শক্তিশালী দল ইকুয়েডর ব্রাজিলকে সহজে জয় পেতে দেয়নি।

লাতিন আমেরিকা অঞ্চলে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ব্রাজিলের পয়েন্ট ১৫। দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। তাদের পয়েন্ট ১১। আর তৃতীয় স্থানে রয়েছে ইকুয়েডর। তাদের পয়েন্ট ৯।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে মোট দশটি দল বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে খেলছে। বাছাই শেষে পয়েন্ট টেবিলে থাকা শীর্ষ চার দল সরাসরি বিশ্বকাপের টিকিট পাবে।