স্পোর্টস ডেস্কঃ   ক্রিস্টিয়ানো রোনালদো এখনও জুভেন্টাসকে চ্যাম্পিয়নস লিগ জেতাতে পারেননি। বরং পর্তুগিজ তারকা আসার পরে, ইউরোপ সেরার লড়াইয়ে ওল্ড লেডিরা পূর্বের থেকেও খারাপ করছে। সাবেক লস ব্লাঙ্কোস তারকাকে কেনা তাই জুভেন্টাসের ভুল হয়েছে বলে উল্লেখ করেছেন সাবেক ইতালি ফুটবলার অ্যান্তোনিও ক্যাসানো।

তিনি বলেন, ‘জুভেন্টাস রোনালদোকে কিনেছে শুধু চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য। সিরি আ’ (ইতালির লিগ) তারা রোনালদোকে ছাড়াই জিততে পারে। রোনালদোকে নিয়ে ওল্ড লেডিরা এখন আগের থেকেও খারাপ করছে। তাকে কেনা তাই জুভদের ভুল প্রজেক্ট।’

সিআরসেভেন ২০১৮ সালে জুভেন্টাসে আসেন। ফাইনালে জুভেন্টাসকে হারিয়ে রিয়ালকে ইউরোপ সেরার শিরোপা জিতিয়ে তুরিনে আসেন। ওই মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স দেখান তিনি। কিন্তু শেষ আটে থামে জুভদের যাত্রা। পরের মৌসুমেও শেষ আটে বিদায় হয় ইতালির চ্যাম্পিয়ন দলটি।

সর্বশেষ আসরে মাউরিসিও সারি জুভেন্টাসকে অধরা চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতানোর চ্যালেঞ্জ নিয়েছিলেন। কিন্তু শেষ ষোলোয় হতাশার হারে শেষ হয় তাদের যাত্রা। চাকরি হারাতে হয় সারির। চলতি আসরেও শেষ ষোলোর প্রথম লেগে পোর্তর কাছে হেরে পিছিয়ে আছে তারা। রোনালদো গোল করলেও চূড়ান্ত সাফল্য পাচ্ছে না দল।

এ নিয়ে ক্যাসানো বলেন, ‘রোনালদো এভাবে গোল করেই যাবে। কারণ সে জানে কিভাবে গোল করতে হয়। সে বাঁ-প্রান্ত থেকে কাট করে বল নিয়ে ঢুকে ডান পায়ে শট নিচ্ছে। গোল হয়ে যাচ্ছে। এছাড়া হেড থেকে গোল করায় তার জুড়ি নেই। কিন্তু কোচ পিরলো নিচ থেকে ম্যাচ গড়ে খেলাতে চাচ্ছেন। লাইন ধরে খেলাতে চাচ্ছেন। সেখানে রোনালদোর অংশগ্রহণ পাচ্ছেন না তিনি।