editor

ফেব্রুয়ারি ১৭, ২০২০

নেতৃত্ব শূন্য বালাগঞ্জ উপজেলা যুবলীগ

নেতৃত্ব শূন্য বালাগঞ্জ উপজেলা যুবলীগ

দীর্ঘ দিন যাবত বাংলাদেশ আওয়ামীলীগের অঙ্গ সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ বালাগঞ্জ উপজেলা শাখার কোনো সাংগঠনিক কার্যক্রম চোখে পড়েনি। বালাগঞ্জে সংগঠনটির কোনো কার্যক্রম না থাকায় স্থবির হয়ে পড়েছে বালাগঞ্জ উপজেলা যুবলীগ।

 

জানা যায়, সর্বশেষ ২০০৫ সালের ২৭ এপ্রিল বালাগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি গঠন করে দেয় সিলেট জেলা যুবলীগ। সিলেট জেলা যুবলীগের তৎকালীন ভারপ্রাপ্ত সভাপতি শামীম আহমদ ভিপি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খন্দকার মহসিন কামরান মো. রফিকুল আলমকে আহবায়ক ও মো. জুনেদ মিয়াকে ১ম যুগ্ন আহবায়ক করে ৪২ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করে দেন।

 

বেধে দেয়া হয় ৩ মাসের জন্য পূর্ণাঙ্গ কমিটি গঠন করার শর্ত।

 

কিন্তু ৩ মাস পেরিয়ে প্রায় ১৬ বছর হয়ে গেলেও আজো পূর্ণাঙ্গ হয়নি গঠিত এই আহবায়ক কমিটি।

 

এদিকে, যুবলীগের পাঠ চুকিয়ে বালাগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক মো. রফিকুল আলম ও যুগ্ন আহবায়ক জুনেদ মিয়া সহ আরো একাধিক যুবনেতা এখন বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সর্বশেষ গঠিত কমিটিতে যোগদান করেছেন। যার ফলে এখন বালাগঞ্জ উপজেলা যুবলীগ নেতৃত্ব শূণ্য।

 

ছাত্রলীগের পাঠ চুকিয়ে যুবলীগের কমিটির অপেক্ষায় বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এক সময়ের তুখোড় ছাত্রনেতা তুহিন মনসুর। তিনি বালাগঞ্জ উপজেলা যুবলীগের আসন্ন কমিটির সভাপতি পদ প্রত্যাশী। তিনি বলেন, বালাগঞ্জ উপজেলা যুবলীগকে শক্তিশালী করতে হলে ও যুবলীগের কর্মীদের সক্রিয় করতে হলে এই মূহুর্তে উপজেলা যুবলীগের কমিটি প্রয়োজন। নব গঠিত সিলেট জেলা যুবলীগের কমিটির কাছে দাবী করছি শিঘ্রই বালাগঞ্জ উপজেলায় যুবলীগের কমিটি গঠন করে যুবলীগকে শক্তিশালী করার জন্য।

বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এক সময়ের তুখোড় ছাত্রনেতা আমির আলী। তিনিও বালাগঞ্জ উপজেলা যুবলীগের আসন্ন কমিটির সভাপতি প্রার্থী। তিনি বলেন, অভিবক্ত বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটির সদস্য ছিলাম আমি। বালাগঞ্জ-ওসমানীনগর বিভক্ত হওয়ার পর বালাগঞ্জ ছাত্রলীগের কমিটিতে প্রথমে সহ সভাপতি ও পরে এই কমিটির সভাপতি প্রবাসে চলে যাওয়ায় আমি ভারপ্রাপ্ত সভাপতি হই। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতি শুরু করেছিলাম। এখন যুবলীগের কমিটির অপেক্ষায় আছি। আশা করি জেলা যুবলীগের নেতৃবৃন্দ যোগ্যতার ভিত্তিতে বালাগঞ্জ উপজেলা যুবলীগের কমিটি গঠন করবেন।

 

বালাগঞ্জ যুবলীগের সভাপতি পদপ্রত্যাশী আজিজুল বাশির বলেন, আমি সর্বশেষ গঠিত বালাগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ছিলাম। আগামী কমিটিতে আমি সভাপতি পদ প্রত্যাশী। বাদ বাকী আল্লাহ’র ইচ্ছা।

 

এছাড়াও গুরুত্বপূর্ণ দুটি পদে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক হুসাইন আহমদ, যুবনেতা আব্দুল কাইয়ুম দুলাল, বালাগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সিনিঃ যুগ্ন আহবায়ক জুনেদ মিয়ার ছোট ভাই মুহিত মিয়া, সাবেক ছাত্রনেতা নয়ন তালুকদার, সাবেক ছাত্রনেতা এস এম লিটন ও মজনু মিয়ার নাম বাতাশে বয়ে বেড়াচ্ছে।

 

বালাগঞ্জ উপজেলা যুবলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশী নেতৃবৃন্দের সাথে কথা বলে জানা যায়, উপজেলা যুবলীগের কমিটি না আসায় কেন্দ্রীয় যুবলীগ ঘোষিত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা যাচ্ছে না।

 

তাই নতুন কমিটি গঠন হলে প্রাণচাঞ্চল্য হবে বালাগঞ্জ যুবলীগ, ফিরে আসবে পুরনো দিনের জৌলুস।

 


সর্বশেষ সংবাদ

এ শুধু খেলার দিন

এ শুধু খেলার দিন

স্পোর্টস ডেস্কঃ আজ সুপার সানডে। জ্যোতিষশাস্ত্রে চাঁদ-সূর্যের আজ কাছাকাছি আসার উল্লেখ নেই, ক্যালেন্ডারেও বিশেষ কিছু লেখা নেই- শুধুই ‘সানডে’। কিন্তু

প্রেমিককে পেতে হলে আগে গাছকে বিয়ে করতে হবে নয়নতারাকে

প্রেমিককে পেতে হলে আগে গাছকে বিয়ে করতে হবে নয়নতারাকে

বিনোদন ডেস্কঃ ভিগনেশের সঙ্গে অনেক দিন ধরেই প্রেম করছেন দক্ষিণী সুন্দরী নায়িকা নয়নতারা। সম্প্রতি স্বীকার করেছেন, তাদের বাগদান হয়ে গেছে।

শরীরের তাপমাত্রা মাপবে এয়ারপডস, পর্যবেক্ষণ করবে ভঙ্গি

শরীরের তাপমাত্রা মাপবে এয়ারপডস, পর্যবেক্ষণ করবে ভঙ্গি

আইটি ডেস্কঃ ওয়াচের পর এবার এয়ারপডগুলিতে শ্রবণশক্তি, শরীরের তাপমাত্রা এবং ভঙ্গি পর্যবেক্ষণের মতো স্বাস্থ্য সংক্রান্ত সরঞ্জাম রাখার চেষ্টা করছে বহুজাতিক

মাদ্রিদে বাংলাদেশী কোম্পানীর ভ্রাতৃ সমাবেশ

মাদ্রিদে বাংলাদেশী কোম্পানীর ভ্রাতৃ সমাবেশ

কবির আল মাহমুদ, স্পেন : স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশিদের অন্যতম বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান ঢাকা ফ্রুতাস কোম্পানী লিমিটেড। প্রায় তিন শতাধিক

স্বপ্নের শহর প্যারিস

স্বপ্নের শহর প্যারিস

নিউজ ডেস্কঃ শিল্প-সাহিত্য ও ঐতিহ্যে নগরী হিসেবে খ্যাত ফ্রান্স তার প্রাচীন নিদর্শন ও প্রাকৃতিক সৌন্দর্যের অপার লীলাভূমিসহ নিজস্ব স্বকীয় বৈশিষ্ট্য

টরোন্টোতে ২৫০ বছরের প্রাচীন ওক গাছসহ বাড়িটি বিক্রির নির্দেশ আদালতের

টরোন্টোতে ২৫০ বছরের প্রাচীন ওক গাছসহ বাড়িটি বিক্রির নির্দেশ আদালতের

নিউজ ডেস্কঃ টরন্টোতে ২৫০ বছরের পুরানো একটি ওক গাছসহ সম্পত্তি সিটি করপোরেশনের কাছে বিক্রির পক্ষে রায় দিয়েছেন অন্টারিওর একটি আদালত।

বাংলাদেশে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে নিউইয়র্কের সমাবেশে ৫ দফা

বাংলাদেশে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে নিউইয়র্কের সমাবেশে ৫ দফা

নিউজ ডেস্কঃ বাংলাদেশে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে নিউইয়র্কে এক প্রতিবাদ সমাবেশে ৫ দফা দাবি উত্থাপন করা হয়েছে বাংলাদেশ সরকারের কাছে। রুখে দাঁড়াও

দেশের মানুষের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ সরকার: ফখরুল

দেশের মানুষের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ সরকার: ফখরুল

নিউজ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার দেশের মানুষের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। ভোটের অধিকার ও