editor

ডিসেম্বর ১, ২০১৯

শেষ হল লন্ডনে তিন দিনের ইসলামী বইমেলা

শেষ হল লন্ডনে তিন দিনের ইসলামী বইমেলা

 

শিহাবুজ্জামান কামালঃ বিপুল উৎসাহ, উদ্দীপনা এবং উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে সোমবার ২৫ নভেম্বর শেষ হল আল-কুরআন একাডেমী লন্ডন এর ৮ম ইসলামী বইমেলা।

পূর্ব লন্ডনের এল এম সি হলে ছিল তিন দিনের এই বইমেলা।

গত ২৩ নভেম্বর শনিবার আনুষ্ঠানিক ভাবে শুরু হয় বইমেলার কার্যক্রম ।

আল-কুরআন একাডেমী লন্ডন এর চেয়ারম্যান ডঃ হাফেজ মুনীর উদ্দিনের সভাপতিত্বে এবং টিভি প্রেজেন্টটার খায়রুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রৌফ।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ইস্ট লন্ডন মসজিদের খতিব শায়েখ আব্দুল কাইয়ুম, হাফেজ মাওলানা শফিকুর রহমান, ডঃ আব্দুল বারি, মাওলানা মুসলেহ ফারাদী; কারী আশিকুর রহমান,হাবিবুর রহমান , মাহি ফেরদৌস জলিল, প্রমুখ।

বক্তারা আল-কুরআন একাডেমীর কর্ণধার ডঃ হাফেজ মুনীর উদ্দিনের এ মহতি উদ্যোগের ভুয়শি প্রশংসা করে বলেন, এই বইমেলার মাধ্যমে বই প্রেমিকাদের মাঝে এক মিলন মেলার সুচনা হবে। আগামীতে ও এ বইমেলা যাতে অব্যাহত থাকে, সেব্যাপারে কবি, সাহিত্যিকসহ কমিউনিটির সবার সহযোগিতার আহবান জানান।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৬টা পযর্ন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকে মেলা প্রাঙ্গন।

আল-কুরআন একাডেমীর চেয়ারম্যান ডঃ হাফেজ মুনীর উদ্দিন জানান ইসলামী এই বইমেলার মাধ্যমে বই প্রেমিকদের মাঝে এক উৎসবমুখী পরিবেশের সৃষ্টি হয়। যারা বই প্রেমিক, ভাল বই পড়তে ভালবাসেন, তাঁরা এই বইমেলা থেকে তাঁদের পছন্দের বই ক্রয় করার সুযোগ পেয়েছেন।

 

এবারের বইমেলায় লন্ডনসহ দেশ বিদেশের নামিদামি অনেক লেখকের মুল্যবান বই স্টল গুলোতে ছিল এবং ক্রেতারা সংগ্রহ করেন। এছাড়া ছিল রকমারি বই ও পণ্যসামগ্রীর স্টল।

মেলায় বিলেতের অনেক সুনামখ্যাত আলেম, উলামা, লেখক, কবি, সাহিত্যিক এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এবারের বইমেলায় কুরআনের তাফসীর,হাদীসসহ বিভিন্ন ইসলামীক বইয়ের বিশাল সমারোহ ছাড়াও

ক্রেতাদের জন্য বিভিন্ন স্টোল গুলোত মেলার শেষ দিন ছিল বিশেষ ছাড়। বিশেষ করে ছোটদের জন্য ছিল ইংরেজীতে রকমারি বইয়ের সম্ভার।

বইমেলায় ছিল সাহিত্য আড্ডা, কবিতা পাঠের আসর, ইসলামী ক্যালিওগ্রাফি কর্ণার ইত্যাদি।

শনিবার ২৩ নভেম্বর বেলা দেড়টায় শুরু হয় বইমেলায় উদ্ভোধনি অনুষ্ঠান। অনুষ্ঠানে ইসলামী স্কোলার ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ প্রতিদিন ও শত শত দর্শনার্থী এবং বই প্রেমিক মানুষ উপস্থিত ছিলেন।

তিন দিনের ইসলামী বইমেলায় কমিউনিটির সববয়েসি মানুষের ছিল সরব উপস্থিতি। জানা যায় ইসলামী এই বই মেলায় গত ৮ বছরে ৮০ হাজারের ও বেশি বই বিক্রি হয়েছে।

সোমবার ২৫নভেম্বর সন্ধ্যা ৬টায মেলার শেখ পর্ব ছিল। আলকুরআন একাডেমীর চেয়ারম্যান ডঃ হাফেজ মুনীর উদ্দিনের সভাপতিত্বে এবং বিশিষ্ঠ লেখক মোহাম্মদ আব্দুল লতিফের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিদায়ী বক্তব্যে ডঃ হাফেজ মুনীর উদ্দিন বইমেলায় আগত সকল ক্রেতা,দর্শনার্থী, স্টল ও বিজ্ঞাপনদাতা এবং বইমেলা সফল করতে যারা সহযোগিতা করেন তাদের সবাইকে ধন্যবাদ ও তাদের শোকরিয়া জ্ঞাপন করেন।


সর্বশেষ সংবাদ

ইন্টারনেট বিভ্রাটের নেপথ্যে ‘সফটওয়্যার বাগ’, তদন্ত চলছে…

ইন্টারনেট বিভ্রাটের নেপথ্যে ‘সফটওয়্যার বাগ’, তদন্ত চলছে…

নিউজ ডেস্কঃ ফাস্টলি বলছে, সফটওয়্যার বাগের কারণে অফলাইনে চলে গিয়েছিল প্রথম সারির অনেক ওয়েবসাইট। মঙ্গলবারের ওই ইন্টারনেট বিভ্রাটের শিকার হয়েছিল

বিশ্বসেরার তালিকায় দেশের ৪ বিশ্ববিদ্যালয়

বিশ্বসেরার তালিকায় দেশের ৪ বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্কঃ বিশ্বসেরার তালিকায় দেশের চার বিশ্ববিদ্যালবিশ্ব র‌্যাংকিংয়ে জায়গা পেয়েছে দেশের চারটি বিশ্ববিদ্যালয়। শিক্ষাবিষয়ক যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান কোয়াককোয়ারেল সাইমন্ডস (কিউএস) মঙ্গলবার

সিলেট-৩ আসনে উপনির্বাচনের তারিখ পেছাল

সিলেট-৩ আসনে উপনির্বাচনের তারিখ পেছাল

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সিলেট-৩ সহ তিনটি সংসদীয় আসনের উপনির্বাচনের তারিখ পিছিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ

আজ শেখ হাসিনার কারামুক্তি দিবস

আজ শেখ হাসিনার কারামুক্তি দিবস

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ। দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন

কোপা আমেরিকার জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল আর্জেন্টিনা

কোপা আমেরিকার জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্কঃ ১৩ জুন থেকে ব্রাজিলে শুরু হচ্ছে কোপা আমেরিকার এবারের আসর। টুর্নামেন্টটির জন্য ২৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা।

ইরানকে অত্যাধুনিক স্যাটেলাইট দিচ্ছে রাশিয়া

ইরানকে অত্যাধুনিক স্যাটেলাইট দিচ্ছে রাশিয়া

নিউজ ডেস্কঃ ইরানকে অত্যাধুনিক স্যাটেলাইট দিতে যাচ্ছে রাশিয়া। একটি মার্কিন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য

১০ লাখ ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্রমন্ত্রী

১০ লাখ ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে ১০ লাখ ৮০০ ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র। আজ শুক্রবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী এ কে

নতুন সেনাপ্রধান লে. জে. এস এম শফিউদ্দিন আহমেদ

নতুন সেনাপ্রধান লে. জে. এস এম শফিউদ্দিন আহমেদ

নিউজ  ডেস্কঃ লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব