editor

নভেম্বর ১, ২০১৯

কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র আবুল খায়ের আখন্দ-মিজানুর রহমানের নেতৃত্বাধীন কমিটির সংবাদ সম্মেলন

কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র আবুল খায়ের আখন্দ-মিজানুর রহমানের নেতৃত্বাধীন কমিটির সংবাদ সম্মেলন

 

নিউইয়র্ক : যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র আবুল খায়ের আখন্দ-মিজানুর রহমানের নের্তৃত্বাধীন কমিটির সংবাদ সম্মেলনে আলী আহমেদ-সবুজের নের্তৃত্বাধীন কমিটিকে অবৈধ হিসেবে আখ্যায়িত করে সংগঠনের নাম ব্যবহার থেকে বিরত থাকার অনুরোধ জানান হয়েছে।

নিউইয়র্কে জ্যাকসন হাইটসের টক অব দ্য টাউন পার্টি হলে গত ৩০ অক্টোবর বুধবার অনুষ্ঠিত হয়েছে এ সংবাদ সম্মেলন।

 

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক এইচ এম মিজানুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সভাপতি আবুল খায়ের আখন্দ, সিনিয়র সহ সভাপতি জাকির হোসেন, সহ সভাপতি মিয়া মোঃ দাউদ, সহ সাধারণ সম্পাদক মোঃ মোয়াজ্জেম হোসেন, কোষাধ্যক্ষ সাইফুল আলম, আন্তর্জাতিক সম্পাদক মোজাম্মদ জুয়েল, কার্যকরী সদস্য মোঃ মমতাজ উদ্দিন, মোহাম্মদ মজিবুর রহমান, উপদেষ্টা আবুল বাশার মিলন, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন, আফজালুর রহমান সরকার প্রমুখ।

 

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সম্প্রতি অবৈধভাবে সংগঠনের নাম ব্যবহার করে একটি স্বার্থান্বেষী মহল সাধারণ সভা অনুষ্ঠান সহ তথাকথিত কার্যকরী কমিটি গঠন, পত্র-পত্রিকায় মিথ্যা ও অগঠনতান্ত্রিক তথ্যাদি প্রকাশের প্রতিবাদ, সত্য ও বাস্তব তথ্যাদি প্রকাশ ও প্রচারের উদ্দেশ্যে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

লিখিত বক্তব্যে বলা হয়, সংগঠনের গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২২ এর ২ (গ) এবং ২৪ এর ৩ (খ) লঙ্ঘন করে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সালাহউদ্দিন চৌধুরীর আহ্বানে গত ১লা অক্টোবর তিতাস রেষ্টুরেন্টে অনুষ্ঠিত সাধারণ সভা অবৈধ বিধায় উক্ত সভার সকল কর্মকান্ড ও গৃহীত সিদ্ধান্ত অবৈধ।

সালাউদ্দিন চৌধুরী কর্তৃক ডাকা উক্ত সাধারণ সভায় কার্যকরি কমিটির ৫১% সদস্যের উপস্থিতিতে সাধারণ সভার কোরাম বিবেচনা করা হয়েছে – যা গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২৫ (২) ধারার লংঘন বিধায় ওই সভার সকল কার্যক্রম অবৈধ।

লিখিত বক্তব্যে বলা হয়, নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার সাধারণ সভার। কিন্তু সালাহউদ্দিন চৌধুরী কর্তৃক আহুত সভায় তা কার্যকরি কমিটির সিদ্ধান্ত মোতাবেক করা হয়েছে – যা অবৈধ। গঠনতন্ত্রের ১৭/১ ও ১৮/১ ধারা লঙ্ঘন করে কার্যকরী পরিষদের সদস্য সংখ্যা ১৯ কে ২৫ করা হয়েছে – যা অবৈধ। তাই অগঠনতান্ত্রিকভাবে গঠিত আলী আহমেদ-খালেদুর রহমান সবুজের নেতৃত্বাধীন তথাকথিত কমিটিও অবৈধ।

সংবাদ সম্মেলনে বলা হয়, স্থানীয় পত্র পত্রিকায় “বাসার-খায়ের-জাকির-মিজান বহিষ্কার” নামে প্রচারিত-প্রকাশিত বিবৃতি সম্পূর্ন মিথ্যা ও বিদ্বেষমূলক। উক্ত বিবৃতিতে প্রদত্ত সংগঠনের ধারা, উপ-ধারাগুলো বানোয়াট, ভুয়া ও সম্পূর্ণ মিথ্যা, যার কোন অস্তিত্ব সংগঠনের গঠনতন্ত্রে নেই।

লিখিত বক্তব্যে বলা হয়, এস্টোরিয়ার বৈশাখী রেষ্টুরেন্টে অনুষ্ঠিত বিদায়ী কমিটির সভাপতি আবুল খায়ের আখন্দ আহুত সাধারণ সভায় মোট সাধারণ সদস্যদের ৬৭% উপস্থিত ছিলেন বিধায় তা গঠনতন্ত্র মোতাবেক বৈধ। এ সাধারণ সভায় আবুল খায়ের আখন্দ-মিজানুর রহমানের নেতৃত্বাধীন নির্বাচিত কমিটিই কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র বৈধ কমিটি।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিদায়ী সাধারণ সম্পাদক সালাহউদ্দিন চৌধুরী গং কর্তৃক আহুত সাধারণ সভা ও গৃহীত সকল সিদ্ধান্ত অবৈধ বিধায় “কুমিল্লা সোসাইটি অব ইউএস এ ইন্ক” নাম ব্যবহার করার কোন বৈধ অধিকার তাদের নেই। ভবিষ্যতে সংগঠনের নাম ব্যবহার বা কোন কার্যক্রম পরিচালনা হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ

রোনাল্ডোকে ‘উচিত জবাব’ দিলেন মেসির বাবা

রোনাল্ডোকে ‘উচিত জবাব’ দিলেন মেসির বাবা

স্পোর্টস ডেস্কঃ ব্যালন ডি’অর জিতে যেন স্বস্তিতে নেই লিওনেল মেসি। সমালোচনার ঝড় সইতে হচ্ছে তাকে। মেসির এই পুরস্কার জেতাকে কেলেঙ্কারি বলতেও

লন্ডনে এমসি ও সরকারি কলেজের শিক্ষার্থীদের পূনর্মিলনী

লন্ডনে এমসি ও সরকারি কলেজের শিক্ষার্থীদের পূনর্মিলনী

নিউজ ডেস্কঃ বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে গত ২৯ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত হয় এমসি কলেজ ও সরকারী

ওমিক্রনের বিরুদ্ধে ‘কার্যকর’ ওষুধের অনুমোদন দিল যুক্তরাজ্য

ওমিক্রনের বিরুদ্ধে ‘কার্যকর’ ওষুধের অনুমোদন দিল যুক্তরাজ্য

নিউজ ডেস্কঃ ওমিক্রনের চিকিৎসায় গ্ল্যাক্সোস্মিথক্লাইনের মুখে খাওয়ার ওষুধ বৃহস্পতিবার অনুমোদন দিয়েছে যুক্তরাজ্য। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। ব্রিটিশ

আন্তর্জাতিক ইনকামিং কলের দাম কমল

আন্তর্জাতিক ইনকামিং কলের দাম কমল

নিউজ ডেস্কঃ বিদেশ থেকে আসা কলের খরচ কমল। ইনকামিং কলরেট ০.০০৬ ডলার (০.৫ সেন্ট) থেকে কমিয়ে ০.০০৪ ডলার (০.৫ সেন্ট) করা

সমস্যা বাম পায়ে, চিকিৎসক কাটলেন ডান পা

সমস্যা বাম পায়ে, চিকিৎসক কাটলেন ডান পা

নিউজ ডেস্কঃ বাম পায়ে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক বৃদ্ধ। পরিস্থিতি বিবেচনা করে সংক্রমিত পা অপসারণের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। কিন্তু

করোনায় বিশ্বে মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণ

করোনায় বিশ্বে মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণ

নিউজ ডেস্কঃ চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৪২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে

আফ্রিকার ৭ দেশ থেকে এলে কোয়ারেন্টিন

আফ্রিকার ৭ দেশ থেকে এলে কোয়ারেন্টিন

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রণের বিস্তার ঠেকাতে আফ্রিকার ৭টি দেশ থেকে বাংলাদেশে এলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। বৃহস্পতিবার

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস আজ

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস আজ

নিউজ ডেস্কঃ আজ আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস। বিশ্ব জুড়ে শারীরিক ও মানসিক প্রতিবন্ধিতার শিকার মানুষের জীবনমান উন্নয়ন ও সুরক্ষার অঙ্গীকার নিয়ে উদযাপন